রাজশাহী প্রতিনিধি :- রাজশাহীতে ওয়েল্ডিং স্ফুলিঙ্গ থেকে হার্ডওয়ার সামগ্রীর গোডাউনে আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর কাদিরগঞ্জ দড়িখড়বোনা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফোম ও পারটেক্সের বোর্ড ছাড়াও আঠাসহ দাহ্য পদার্থও ছিল ওই গোডাউনে।

এ বিষয়ে রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ বলেন, আগুনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত ঘটনাস্থলে এসে নেভানোর কাজ শুরু করে। পরে আগুনের তীব্রতা বাড়লে আটটি ইউনিট একযোগে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে প্রাথমিকভাবে তা জানা যায়নি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স রাজশাহীর সহকারী পরিচালক দিদারুল আলম বলেন, শহিদুল ইসলাম বাচ্চু নামে এক ব্যক্তির মালিকানাধীন ‘মাস্টার এগ্রো অ্যান্ড হার্ডওয়্যার’-এর গুদাম এটি। বাইরে সংস্কারের কাজ করার সময় ওয়েল্ডিংয়ের স্ফুলিঙ্গ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

তবে, গোডাউন মালিকের ভাই জানান এই অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
লোক ঘনবসতি এলাকায় দাহ পদার্থের গোডাউন থাকায় ভীতসন্ত্রস্ত স্থানীয়রা।তারা অনতিবিলম্বে লোকালয় থেকে সকল প্রকার দাহ পদার্থের দোকান ও গোডাউন সরানোর দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x