শ্রীলঙ্কাকে হারিয়ে সুপার সিক্সে বাংলাদেশ

অন্যান্য

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে চমকে দেওয়ার পর এবার শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়ে সুপার সিক্স নিশ্চিত করেছে বাংলাদেশ। তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।

সোমবার (১৬ জানুয়ারি) বেনোনিতে ‘এ’ গ্রুপের ম্যাচে ২০ ওভারে ২ উইকেটে ১৬৫ রান তুলেছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। জবাবে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রানে আটকে গেছে শ্রীলঙ্কার মেয়েরা। বাংলাদেশের ডানহাতি পেসার মারুফা আক্তার ৪ ওভারে ১৯ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার মিষ্টি সাহা ও আফিয়া প্রত্যাশা মিলে এনে দেন দারুণ শুরু। দুজনের জুটিতে আসে ৭৫ রান।

৪৩ বলে ৫৩ রানের ইনিংস খেলে প্রত্যাশা বিদায় নিলে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। দারুণ এই ইনিংসটি ৫টি চার ও ৩টি ছক্কায় সাজান প্রত্যাশা। তার বিদায়ের কিছুক্ষণের মধ্যেই ড্রেসিংরুমের পথ ধরেন আরেক ওপেনার মিষ্টি (১৪)।

দুই ওপেনার ফিরলেও পথ হারায়নি বাংলাদেশ। বরং দিলারা আক্তার ও স্বর্ণা আক্তার মিলে রানের ফোয়ারা ছুটিয়েছেন। দুজনেই অপরাজিত থাকেন শেষ পর্যন্ত। দিলারার ব্যাট থেকে আসে ২৭ বলে অপরাজিত ৩৬ রান। আর স্বর্ণা ২৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন।

বড় লক্ষ্য তাড়ায় নেমে শ্রীলঙ্কা মোটেই সুবিধা করতে পারেনি। দলীয় ২৪ রান তুলতেই ২ উইকেট হারায় তারা। এরপর বিশমি গুনারত্নে ও ভিহাঙ্গা ভিজেরাত্নের জুটিতে ঘুরে দাঁড়িয়েছিল দ্বীপরাষ্ট্রের দলটি। তাদের জুটিতে আসে ৯৬ রান। দুজনেই তুলে নেন ফিফটি।

৪৪ বলে ৭ চার ও ২ ছক্কায় ৫৫ রান করা ভিহাঙ্গাকে বিদায় করে ব্রেক থ্রু এনে দেন মারুফা আক্তার। তবে আরেক ব্যাটার গুনারত্নে অপরাজিত থেকে যান। কিন্তু বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি তিনি। শেষ পর্যন্ত ৫৪ বলে ৮ চার ও ১ ছক্কায় ৬১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন গুনারত্নে। আর শেষদিকে ৩ বলে ৩ চারে ১২ রান করেন দুলাঙ্গা দিসানায়েকে। কিন্তু তাতে শুধু হারের ব্যবধানটাই কমে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ- ১৬৫/২ (প্রত্যাশা ৫৩, স্বর্ণা ৫০; রাশমি ৩০/১), শ্রীলঙ্কা- ১৫৫/৪ (গুনারত্নে ৬১, ভিহাঙ্গা ৫৫; মারুফা ১৯/২)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *