Sunday , 3 March 2024
শিরোনাম

হোয়াটসঅ্যাপ আসছে নতুন ফিচার

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আসতে চলেছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই চ্যাট ফিচার। এ জন্য হোয়াটসঅ্যাপের ডিজাইন কিছুটা পরিবর্তন হবে। নতুন আদলে কেমন হবে হোয়াটসঅ্যাপের ডিজাইন– তার রোল আউট চলছে বেটা সংস্করণে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গিজ চায়না জানায়, প্রথম ধাপে শুধু অ্যান্ড্রয়েড সংস্করণেই এআই চ্যাট ফিচারের রোল আউট দৃশ্যমান হবে। চলতি বছরের শুরুর দিকে হোয়াটসঅ্যাপ এআই চ্যাটবোটের সাপোর্ট চালু করার জন্য উদ্যোগের আভাস দিয়েছিল। বর্তমানে এআই চ্যাটবট সেবা কেবল আমেরিকান গ্রাহকেরা পাচ্ছেন।

যদি গুগল প্লে স্টোর থেকে অ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ২.২৩.২৪.২৬ এই ভার্সান আপডেট করা হয় তাহলে কিছু ব্যবহারকারী নতুন শর্টকাট দেখতে পাবেন যা এআই ভিত্তিক চ্যাটের জন্য তৈরি হয়েছে। মূল চ্যাট লিস্টের ডানদিকে একটি ফ্লোটিং অ্যাকশন বাটন থাকছে। সাদা রঙের একটি বাটনের চারদিকে রয়েছে বিভিন্ন রঙ দিয়ে তৈরি একটি রিং। নতুন চ্যাট বাটনের ওপরে এটি দেখা যাবে।

চ্যাটবটের সাহায্যে ব্যবহারকারীদের যাবতীয় অনুসন্ধানের জবাব দেওয়া যাবে। এর পাশাপাশি বিং ব্যবহার করে ওয়েব সার্চও করা যাবে।

 

 

Check Also

উন্মুক্ত হলো বাংলা ভাষাভিত্তিক তিন সফটওয়্যার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন বাংলা ভাষাভিত্তিক তিনটি সফটওয়্যার উন্মুক্ত করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x