Friday , 3 May 2024
শিরোনাম

অবসর ভেঙে মার খাওয়া হাসারাঙ্গা ফিরলেন টেস্টে!

চমকে উঠার মতই খবর প্রকাশ করলো শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বোর্ড। কয়েক ঘণ্টা আগেই ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে রিশাদের কাছে ধবলধোলাই হওয়া অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা অবসর ভেঙে বাংলাদেশের বিপক্ষে চলমান সিরিজের টেস্টে ফিরছেন।

মাত্র ৪ ম্যাচ খেলেই সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। সীমিত ওভারের ক্যারিয়ার দীর্ঘ করতে তিনি এমন সিদ্ধান্ত নিলেও, ক্রিকেটভক্তদের জন্য তা ছিল চমকে ওঠার মতো।

হাসারাঙ্গা যখন টেস্টকে বিদায় বলেছেন, তার আগে ফরম্যাটটিতে সর্বশেষ তাকে গিয়েছিল বাংলাদেশের বিপক্ষে। পাল্লেকেলেতে ২০২১ সালে তিনি সেই টেস্টটি খেলেছেন। একই প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ দিয়েই আবার দীর্ঘতম সংস্করণের ক্রিকেটে ফিরছেন হাসারাঙ্গা। মাত্র ৪ টেস্টেই ক্যারিয়ারের ইতি টেনে রঙিন পোশাকে দীর্ঘ সময় খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। যদিও তার পরিসংখ্যান অত উজ্জ্বল নয়। মাত্র ৪ উইকেট এবং ব্যাট হাতে তিনি করেন ১৯৬ রান।

কেবল হাসারাঙ্গাই নন, সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দিতে দীর্ঘ সংস্করণকে বিদায় বলেছিলেন লাসিথ মালিঙ্গাও। ২০১১ সালে মাত্র ২৭ বছর বয়সেই তিনি টেস্ট থেকে অবসরে যান। পরবর্তীতে শ্রীলঙ্কার হয়ে আরও ৯ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন তিনি। ২০২০ সাল পর্যন্ত মালিঙ্গা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন।

হাসারাঙ্গার সঙ্গে লঙ্কানরা টেস্টে নামছে শক্তিশালী স্পিন আক্রমণ নিয়ে। স্কোয়াডে আছেন প্রবাথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস, অলরাউন্ডার নিশান পেরিস ও কামিন্দু মেন্ডিস। আগামী ২২ মার্চ থেকে সিলেটে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার দুই টেস্টের সিরিজ। পরবর্তীতে ৩১ মার্চ চট্টগ্রামে হবে দ্বিতীয় টেস্ট।

শ্রীলঙ্কাকে শেষ ওয়ানডেতে হারিয়ে আজ (সোমবার) ২-১ এ সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। ফরম্যাটটিতে লঙ্কান দলে ছিলেন না ধনাঞ্জয়া ডি সিলভা। তার নেতৃত্বে সফরকারী দলটি টেস্টে টাইগারদের মোকাবিলা করবে। যেখানে ওয়ানডেতে নেতৃত্ব দেওয়া কুশল মেন্ডিস থাকছেন ধনাঞ্জয়ার সহকারী হিসেবে। এছাড়া টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসছেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস। টি-টোয়েন্টি সিরিজ খেলে তিনি নিজ দেশে ফিরে গিয়েছিলেন।

শ্রীলঙ্কা টেস্ট স্কোয়াড :

ধনাঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দিমুথ করুণারত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, লাহিরু উদারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রবাথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস, নিশান পেরিস, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা ও চামিকা গুনাসেকারা।

Check Also

ফ্রেঞ্চ লিগের চ্যাম্পিয়ন পিএসজি

ঘরের মাঠে লা হাভরের বিপক্ষে জিতলেই অফিশিয়ালি লিগ চ্যাম্পিয়ন নিশ্চিত হতো পিএসজির। কিন্তু ৩-৩ গোলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x