Thursday , 2 May 2024
শিরোনাম

অসাম্প্রদায়িক মনন গঠনে বঙ্গবন্ধু ছিলেন অগ্রবর্তী আধুনিক পুরুষ:ড.কলিমউল্লাহ

শুক্রবার, ৯ ডিসেম্বর,২০২২ খ্রি. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪৯৪তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ও সিনিয়র সাংবাদিক মোঃ হুমায়ুন কবির।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন ও কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক মোঃ কামাল উদ্দিন।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন,
অসাম্প্রদায়িক মনন গঠনে বঙ্গবন্ধু ছিলেন অগ্রবর্তী আধুনিক পুরুষ।

প্রধান অতিথির বক্তব্যে আমাতুন নূর শিল্পী বলেন, রক্ত দিয়ে কেনা স্বাধীনতার মান সমুন্নত রাখতে মুক্তিযুদ্ধের চেতনায় শ্রদ্ধাশীল জনতা যেকোনো মূল্যে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র কঠোর হস্তে মোকাবেলা করবে।
প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু প্রকৃত অর্থেই অসাম্প্রদায়িক চেতনার ধারক এবং বাহক ছিলেন। তিনি মানুষকে মানুষ হিসেবেই ভাবতেন; কোন ধর্ম বা গোত্র বিবেচনায় নয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন সাংবাদিক হুমায়ুন কবীর ও প্রভাষক মোঃ কামাল উদ্দিন।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা.মনোয়ার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x