Friday , 3 May 2024
শিরোনাম

আমি দেখলাম, কিভাবে একজন নটীর জন্ম হয়: বন্যা মির্জা

সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্ম ‘খুফিয়া’। আর এ সিনেমার মধ্য দিয়ে বলিউডের অভিষেক হলো বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধনের। মুক্তির পর থেকেই ভালো সাড়া পাচ্ছেন অভিনেত্রী। এদিকে রোববার (৮ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুকে ‘খুফিয়া’ সিনেমাটি দেখে বাঁধনকে নিয়ে মন্তব্য করেছেন অভিনেত্রী বন্যা মির্জা।

তার পোস্টে লেখেন, চোখের সামনে নটী হয়ে উঠলেন তিনি। একজন লাক্স ফটো সুন্দরী, ভারী মেকআপ করে তিনি কেবল মাত্র সুন্দরের প্রতিযোগীতায় অংশ নিয়ে যা শিখেছিলেন তাই সম্বল করে বাংলাদেশের টেলিভিশন মিডিয়ার তারকা হয়ে ছিলেন। তার হয়তো জানা বোঝার দরকার হয়নি যে অভিনেতা হতে হবে। অনেক ঝড় সামাল দিয়ে তিনি জেনেছেন তারকা না অভিনেতা হতে হবে। তার জন্য তিনি একটু একটু করে তৈরি করেছেন নিজেকে। তিনি আরও লেখেন, অভিনয়রে সাথে দক্ষতা শব্দটি আমারা বলেই থাকি, কিন্তু দক্ষতা আসলে কি? ভালো অভিনয় করতে পারা? ভালো অভিনয় কি? দেখলেই বোঝা যায় পরিশ্রম করেছেন? একেবারে ঘেমে নেয়ে উঠেছেন? না, তা না। একমাত্র কাজ অভিনেতার তা হলো নিজেকে ভুলে না যেয়ে তাকে পেছনে রেখে সামনে এক অন্য মানুষকে দাঁড় করানো! সেই মানুষের সত্য দেখানো। নিজেকে আর দর্শককে বিশ্বাস করানো যে, যাকে তিনি সামনে রাখছেন, এটা তারই জীবন! আর তা এতো সত্য যে দর্শক একবারও চোখ ফেরাবেন না। কাজটা ভয়ানক দুরুহ! তাই কি করা যায়? যায়, আর ঠিক তাই, আমি দেখলাম কোন এক হিনার জীবন। যার জীবন মোটেও বাঁধনের জীবন নয়।

অভিনেত্রী আরও বলেন, বাঁধন কানে গেছেন। দারুন অভিনয় করেছেন। তবু আমি বাঁধনকেই দেখেছি। আমি হিন্দি সিনেমার ফ্যান না। বাঁধনের জন্যই দেখেছি। কিন্তু কোথাও আমি তাকে দেখিনি! হিনাকে দেখলাম। হিনার জীবন দেখলাম। ডায়লগ, গেসচার, এক্সপ্রেশন সকল মিলে অনবদ্য। একজন অভিনেতার জীবনে এইটুকুই সত্য। যে সে হয়ে ওঠে অন্য আরেকজন! আমি অভিভূত!

Check Also

সবার ভালোবাসায় সত্যিই আমি মুগ্ধ: মিথিলা

গত ঈদে মুক্তিপ্রাপ্ত ‘কাজলরেখা’ সিনেমায় কঙ্কন দাসী চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। সিনেমায় তার অভিনয়ের প্রশংসাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x