Monday , 13 May 2024
শিরোনাম

আলু, পেঁয়াজ ও ডিমের মূল্য স্বাভাবিক রাখতে ভোক্তার অভিযান

দেশের সকল বিভাগ ও জেলা পর্যায়ে আলু, পেঁয়াজ ও ডিমসহ নিত্য প্রয়োজনীয় পণ্য এবং স্যালাইনের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (১৬ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগরীতে অধিদপ্তরের ৩টি টিম বাজার অভিযান পরিচালনা করে। এছাড়া অন্যান্য বিভাগীয় শহরসহ দেশের সর্বমোট ৪৯টি জেলায় একযোগে এ অভিযান পরিচালিত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আজ সারা দেশে ৫১টি টিম কর্তৃক ৭৪টি বাজারে অভিযানের মাধ্যমে ১৪৪ প্রতিষ্ঠানকে সর্বমোট ৪ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, শনিবার অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ. এম. সফিকুজ্জামান, মুন্সীগঞ্জ জেলার জেলা প্রশাসক আবু জাফর রিপন, বিপিএএ ও পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খানসহ সংশ্লিষ্ট সরকারি দপ্তর সংস্থার প্রতিনিধিগণ নিয়ে সদর উপজেলার রিভারভিউ কোল্ড স্টোরেজ তদারকি করেন। এ সময় রসরাজ সরকার নামের একজন মজুদদার ও খুচরা ব্যবসায়ীকে আলুর মূল্য কারসাজির জন্য প্রমাণসহ হাতে নাতে ধরা হয় এবং জেলা পুলিশের হেফাজতে সোপর্দ করা হয়।

ভোক্তা অধিকার রক্ষায় অধিদপ্তরের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Check Also

পাটবীজের আমদানি নির্ভরতা কমিয়ে আনা সম্ভব: বিজেআরআই মহাপরিচালক

পাটবীজের আমদানি নির্ভরতা অনেকাংশে কমিয়ে আনা সম্ভব বলে জানিয়েছেন বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট (বিজেআরআই) মহাপরিচালক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x