Friday , 17 May 2024
শিরোনাম

“প্রকাশিত মিথ্যা সংবাদ ও অপপ্রচারের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যান হাছেন আলী’র প্রতিবাদ”

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: গত কয়েকদিনে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে ও জাতীয় দৈনিক পত্রিকায় “ভিজিডির তালিকায় নাম একজনের, চাল তুলছেন আরেকজন” শিরোনামসহ বেশ কয়েকটি শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে, উক্ত সংবাদটি আমাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভুয়া, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত।

২০২৩-২৪ চক্রের ভি ডব্লিউ বি কর্মসূচির আওতায় অত্র নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের সকল উপকারভোগির মোট ২০ জনের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পরিবর্তন কারন হিসেবে অনেকেই চলমান ইউজিসি কমসূচি অন্তর্ভুক্ত,২০১৯-২০ ভিজিডি ভোগী, রেশন কার্ড ভোগী, স্বচ্ছল পরিবার, স্থান পরিবর্তন সহ বিভিন্ন কারণে ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের সম্মতি ক্রমে পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং উক্ত বিষয়টি নিয়মতান্ত্রিক অনুযায়ী ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের সাক্ষরিত, দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের সম্মতিক্রমে ও সাক্ষরিত রেজুলেশন বইয়ের মাধ্যমে সঠিক উপকার ভোগীর মধ্যে বিতরণ করা হয়েছে। আলোচিত ৪৩ নাম্বার ভিডব্লিউবি সুবিধাভোগী তালিকা থেকে মিনা, পিং- শ্রীমুদ্দি নামের পরিবর্তে মোছা: আনজু বেগম, পিং- মো: এনতাদুল হক কে অন্তর্ভুক্ত করা হয়। ইতোমধ্যে তিনি ৩০ কেজি করে মোট ৭ বস্তা চাল উত্তোলন করেছেন মর্মে সুবিধাভোগী নিজেই স্বীকার করেছেন।

উক্ত ২৩-২৪ চক্রের ভিডব্লিউবি কর্মসূচি কোনো ধরনের অনিয়ম দুর্নীতি সম্পৃক্ততা ছিল না, কে বা কারা আমার ইমেজ নষ্ট করার জন্য ভুল তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করেছেন, যেটি কিনা আমাদের ১নং নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের তথা আমার ইমেজ ক্ষতিসাধন করেছেন,
উক্ত প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাম্প্রতিক বন্যায় আমার ইউনিয়নে রাস্তাঘাট ও ব্রিজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়, এতে করে যেমন এলাকার মানুষের হচ্ছে চলাচলে দুর্ভোগ, তেমনি পোহাতে হচ্ছে বাড়তি বিলম্বনায়। “ফুলবাড়ীতে হস্তান্তরের কোন দিনের মাথায় ভাঙলো সেতু” শিরোনাম সহ বিভিন্ন অনলাইন ও পত্র-পত্রিকায় ঠিকাদার হবিবর রহমানের জায়গায় আমাকে জুড়ে দিয়ে এবং নিম্নমান কাজের অজুহাত জুড়ে দিয়ে সংবাদ প্রকাশ করা হয়। উপজেলা নির্বাহী প্রকৌশলী সম্পূর্ণ কাজ ঠিকঠাক ভাবে বুঝে নিয়ে ঠিকাদারকে তার ব্যাংক হিসেবে বিল প্রণয়ন করেছেন এবং সেটি তার বক্তব্যে তিনি পরিষ্কার করেছেন। সেটিও সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত। ইতোমধ্যে আমি উপজেলা নির্বাহী অফিসার স্যার কে অবহিত করেছি এবং উনি নিজেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এখন ঠিকাদারের বিলের জন্য উপজেলা নির্বাহী প্রকৌশলীর নিরীক্ষা ও যাচাই-বাছাই করার পরেও কি সাধারণত অন্য কারও প্রজেক্ট চেক করার নতুন কোন আইন বা বিধান আছে কিনা আমার জানা নেই। আর দশ ফিট কালভার্ট কিভাবে সেতু হয় সেটিও আমার জানা নেই। আমি যতদূর জানি ৩০ ফিটের নিচে কোন সেতু হয় না।

আমি দুর্নীতি করিনা ও দুর্নীতিবাজদের প্রশ্রয়ও দেই না।
তাই নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ কে কলঙ্কিত করতে, সামাজিকভাবে আমার মান ক্ষুন্ন করতে এবং বর্তমান আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি নষ্ট করতে উক্ত প্রকাশিত সকল সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার পুত্র বাংলাদেশের অহংকার  জনাব সজীব ওয়াজেদ জয় বলেছিলেন, “সৎ থাকলে ভয়ের কিছু থাকে না”। তাই আমি মনে করি সৎ আছি আর আমারও কোন ভয় নেই। সৎ ভাবে নিষ্ঠার সাথে এবং নিয়মের মধ্যে বাকি দিনগুলো জনকল্যানে আমি আমার দায়িত্ব পালন করে যাব, ইনশাআল্লাহ।

– মো: হাছেন আলী
চেয়ারম্যান- নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদ
সভাপতি- নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগ শাখা
প্রধান পৃষ্ঠপোষক- এইচ ডব্লিউ এফ
ফুলবাড়ী, কুড়িগ্রাম।

Check Also

কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে পাঁচজনের ‍মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x