Tuesday , 7 May 2024
শিরোনাম

আশুলিয়ায় লিখন হত্যার কিশোর গ্যাংয়ের ৪ সদস্য গ্রেপ্তার।

কাজী মোঃআশিকুর রহমান ,বিশেষ প্রতিনিধিঃ

সাভারের আশুলিয়ায় কিশোর গ্যাংয়ের হামলায় চাঞ্চল্যকর লিখন হত্যা মামলায় চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান র‌্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মোজাম্মেল হক।

এর আগে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- কিশোর গ্যাং লিডার রনি (১৯) এবং তার অপর তিন সহযোগী রাকিব (১৮), জিলানী (১৮) ও সোহাগ (১৯)।

র‌্যাবের ভাষ্য ও মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ০৪ জুলাই সন্ধ্যায় পূর্বশত্রুতার জেরে আশুলিয়া পলাশবাড়ি গোচারারটেক ইস্টার্ন হাউজিং মাঠের পাশে লোহার রড ও দেশীয় অস্ত্রসহ ‘গোচারটেক ভাই বেরাদার’ নামের কিশোর গ্যাংয়ের সদস্য মেহেদীর উপর হামলা করে প্রতিপক্ষ ‘কাইচাবাড়ি’ নামের কিশোর গ্যাং গ্রুপের লিডার রনি ও তার লোকজন। এসময় বন্ধু মেহেদীকে মারধর করতে দেখে তাকে বাঁচাতে আসে লিখন। মেহেদীর সাথে এসময় লিখনকেও এলোপাতাড়ি মারধর করে রনি ও তার গ্যাং।

একপর্যায়ে লোহার রোডের আঘাতে লিখন মাটিতে লুটিয়ে পড়ে ও তার নাক-মুখ দিয়ে রক্তক্ষরণ শুরু হয়। হামলাকারীরা তখন দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে গেলে স্থানীয়রা লিখনকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ও মেহেদীকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরের দিন ৫ জুলাই চিকিৎসাধীন অবস্থায় লিখনের মৃত্যু হয়। সেদিন ভুক্তভোগীর চাচা শরিফুল ইসলাম বাবু আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারিত হওয়ার পর সভার ও আশুলিয়ায় কিশোর গ্যাং গ্রুপগুলোর দৌরাত্ব ও অপরাধ প্রবণতা নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এতে পুলিশের বাহিনীর পাশাপাশি র‌্যাব-৪ উক্ত চাঞ্চল্যকর হত্যার ঘটনায় ছায়া তদন্ত শুরু করে ও জড়িতদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এই হত্যাকান্ডের পর আসামিরা দিনাজপুর, রংপুর, পটুয়াখালী, বরিশাল, ঝালকাঠি ও গাজীপুরে আত্মগোপনে ছিল। এসময় তারা কোন মোবাইল ফোনও ব্যবহার করেনি। একপর্যায়ে তাদের কাছে থাকা টাকা পয়সা শেষ হয়ে গেলে টাকা-পয়সা সংগ্রহের জন্য আশুলিয়ায় আসলে সেখান থেকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৪ এর একটি টিম।

আসামিরা সকলেই এই হত্যাকান্ডে জড়িত মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। পরে গ্রেপ্তারকৃতদের আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Check Also

গ্রামে লোডশেডিং না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

গ্রামাঞ্চলে লোডশেডিং না করার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহরেও যাতে লোডশেডিং না হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x