Monday , 6 May 2024
শিরোনাম

ইউক্রেনে সাহায্যের আগে স্কুল নিরাপদ করার আহ্বান ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ইউক্রেনে সহায়তার চেয়ে স্কুলের নিরাপত্তার তহবিলকে অগ্রাধিকার দেওয়া উচিত। টেক্সাসে বন্দুকধারীর হামলায় ১৯ শিক্ষার্থী নিহত হওয়ার কয়েকদিন পর এ মন্তব্য তার। খবর বিবিসি।

একটি বন্দুক সমর্থক গ্রুপের সম্মেলনে তিনি বলেন, যুক্তরাষ্ট্র যদি ইউক্রেনে বিলিয়ন বিলিয়ন পাঠাতে পারে, তবে আমাদের বাচ্চাদের বাড়িতে নিরাপদ রাখতে যা যা করা দরকার তা করতে সক্ষম হওয়া উচিত।

দেশটির সবচেয়ে বড় বন্দুক সমর্থক গ্রুপ ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন (এনআরএ) সম্মেলন আয়োজন করেছে হিউস্টনে। সেখানে অংশ নেন বাইডেন।

তিনি বলেন, আমরা ইরাক ও আফগানিস্তানে ট্রিলিয়ন বিলিয়ন ব্যয় করেছি, এবং এর জন্য কিছুই পাইনি।

শুক্রবার ট্রাম্পের এমন বক্তৃতায় শ্রোতারা জোরদার করতালি দেন।

আরও বলেন, বাকি বিশ্বের জাতি-গঠন করার আগে আমাদের নিজেদের দেশে সন্তানদের জন্য নিরাপদ স্কুল তৈরি করা উচিত।

চলতি মাসের শুরুর দিকে ইউক্রেনে ৪০ বিলিয়ন সামরিক সহায়তার প্রস্তাব পাস হয় মার্কিন কংগ্রেসে। ফেব্রুয়ারিতে রাশিয়া আগ্রাসনের পর থেকে দেশটির আইনপ্রণেতারা ইউক্রেনে প্রায় ৫৪ বিলিয়ন ডলার পাঠিয়েছে।

তবে বন্দুক নিয়ন্ত্রণ কঠোর করার আহ্বান প্রত্যাখ্যান করেছেন ট্রাম্প। তার মতে, ‘দুষ্টের’ বিরুদ্ধে আত্মরক্ষা করার জন্য ‘ভালো’ আমেরিকানদের আগ্নেয়াস্ত্রের অনুমতি দেওয়া উচিত।

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x