Wednesday , 1 May 2024
শিরোনাম

ঈদের পোশাক তৈরিতে ব্যস্ত রাজশাহীর দর্জি পাড়া

রাজশাহী :- ঈদ মানে আনন্দ ঈদ মানেই খুশি। আর ঈদে নতুন পোশাক করা বাঙ্গালির ঐতিহ্য। করোনা মহামারীর কারণে সেই ঐতিহ্যে কিছুটা ব্যাঘাত ঘটেছিল। এবার পরিস্থিতি অনেকটা স্বাভাবিক। তাই রাজশাহীতে ক্রেতারা নিজেদের পছন্দের অথবা একটু ভিন্ন ডিজাইনের কাপড় ফিটিংয়ের জন্য ভিড় করছেন নামিদামি থেকে পাড়া মহল্লার দর্জির দোকানে।

সরজমিনে গিয়ে দেখা যায়, রাজশাহীর আরডিএ মার্কেট, নিউ মার্কেট, থিম ওমর প্লাজা কমপ্লেক্সসহ পাড়া মহল্লার টেইলার্সের কারিগররা পোশাক তৈরিতে চরম ব্যস্ত সময় পার করছেন। সঠিক সময়ে কাপড় ডেলিভারি দেওয়ার জন্য দিন রাত কাজ করছেন কারিগররা। তারা শার্ট, প্যান্ট, সালোয়ার কামিজ, টি-শার্ট, মেক্সিসহ বিভিন্ন ধরনের পোশাক তৈরি করছেন।

রাজশাহীর বাজারে টেইলার্সে কাপড় তৈরি করতে আসা বিথী জানায়, সামনে ঈদ তাই নিজের ও বাচ্চার জন্য কাপড় বানাতে এসেছি। ঈদের আগে সময়মত কাপড় বানাতে না দিলে কাজের চাপের কারণে নিতে চায়না।

এছাড়া রেডিমেট কাপড় চোপড় ঠিকঠাক হয়না। তাই মনের মত কাপড় বানানোর জন্য টেইলার্সে দিলাম। সময়মত কাপড় দেওয়ার জন্য কারিগররা দিন-রাত কাজ করে যাচ্ছেন।

রাজশাহী বাজারে টেইলার্সের কারিগর গোলাপ জানায়, সারা বছর টুকটাক কাজ করে থাকি। কিন্তু বিভিন্ন উৎসবগুলোতে কাজের অনেক চাপ থাকে। তার মধ্যে ঈদুল ফিতরে আমাদের কাজের চাপ অনেক বেশি। করোনা কালীন সময়ে কারিগররা মানবেতর জীবন পার করেছেন। এইবার আমরা দিন-রাত কাজ করে তা পুশিয়ে নিচ্ছি।

টেইলার্সের কাটিং মাস্টার বলেন, ঈদে মানুষ নতুন নতুন ডিজাইনের কাপড় বানাচ্ছে। সময়ের মধ্যে সবার পছন্দের কাপড় বানিয়ে দেওয়ার চেষ্টা করছি। সময়মত সবার কাপড় ডেলিভেরি দেওয়ার জন্য রাত জেগে কাজ করে যাচ্ছি।

Check Also

মদিনায় ভারি বৃষ্টিতে বন্যা, রেড অ্যালার্ট জারি

প্রবল বৃষ্টিপাতে সৌদি আরবের বিভিন্ন স্থানে পানি জমে বন্যায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। অতিমাত্রায় বৃষ্টির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x