Monday , 13 May 2024
শিরোনাম

এক টন ওজনের ফুলবাবুর দাম হাঁকাচ্ছেন ১৫ লাখ

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারি গ্রামের সফল খামারি মোশারফ হোসেনের খামারে রয়েছে ছোট বড় নানান জাতের ১৪ টি গরু। আসন্ন ঈদুল আযহার কোরবানি ঈদে বিক্রির জন্য প্রস্তুত রয়েছে তিনটি ছবি গরু। তাদের মধ্যে সবচেয়ে বড় ফ্রিজিয়ান জাতের ষাড়টির নাম খামারি আদর করে রেখেছেন ফুলবাবু। সাদা ও কালো রংয়ের সাড়ে ৫ ফুট উচ্চতা ও ৭ ফুট ৫ ইঞ্চি লম্বা ফুলবাবু। কোরবানি ঈদে বিক্রি জন্য এক টন ওজনের ফুলবাবুর দাম হাকাচ্ছেন ১৫ লাখ টাকা। মোশারফ হোসেনের খামারে ফুলবাবুকে দেখতে প্রতিনিয়ত বিভিন্ন এলাকা থেকে মানুষজন আসছে। অনেকেই আবার কেনার জন্য দাম করছেন।সাহস করে পাশে গিয়ে কেউ কেউ মুঠোফোনে ছবিও তুলছেন।

 

 

ফুলবাবুকে দেখতে আসা দর্শনার্থীরা মতিন মিয়া,রনি মিয়া জানান, ফুলবাড়ীতে এত বড় গরু আমরা আজ পর্যন্ত দেখিনি গরুটি দেখতে বেশ সুন্দর এবং শান্ত প্রকৃতির এটির দাম চাচ্ছে ১৫ লাখ টাকা।

 

খামারের গরু দেখাশুনার দায়িত্বে থাকা আব্দুর রশিদ জানান: মোশারফ হোসেন আমার চাচাতো ভাই, ছোটবেলা থেকে ওর শখ ছিল খামার করা, একটি গরু দিয়ে শুরু করেছিল বর্তমানে তার খামারে ১৪ টি গরু রয়েছে। আমি তার খামার সবসময় দেখাশুনা করি।

 

খামারি মোশারফ হোসেন জানান, ‘উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের পরামর্শ অনুযায়ী ক্ষতিকর ওষুধ ছাড়াই দেশীয় খাবার খাইয়ে ষাঁড়টিকে বড় করা হয়েছে। এখন পর্যন্ত বাজারে ওঠানোর চিন্তা নেই। ষাঁড়টি কিনতে বাড়িতেই লোকজন আসছেন। বিভিন্ন মানুষ বিভিন্ন দাম বলছেন। কিন্তু আমাদের চাহিদা ১৫ লাখ টাকা।

 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আরিফুর রহমান কনক জানান, ফুলবাড়ী উপজেলায় প্রায় ১৫ শ এর মতো খামার রয়েছে । উপজেলা প্রাণিসম্পদ অফিস সব সময় খামারিদের বিভিন্ন পরামর্শ সহযোগিতা দিয়ে থাকে, তাদের মধ্যে সকল খামারি মোশারফ হোসেন। যার একটি গরু রয়েছে ১৫ লাখ টাকা ঈদে বিক্রি করবে বলে জানা গেছে।

Check Also

রাণীশংকৈলে বিশ্ব মা দিবস পালিত। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় রবিবার ১২ মে বিশ্ব মা দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x