Friday , 26 April 2024
শিরোনাম

এবার পদত্যাগের ঘোষণা দিলেন ইতালির প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাক্ষের পদত্যাগের দিনে একই ঘোষণা দিলেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। খবর রয়টার্স।

তিনি বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট সার্গিও মাতারেল্লার কাছে পদত্যাগপত্র জমা দেন। তবে প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী মারিওর পদত্যাগে সম্মতি না দিয়ে তাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন।

বৈশ্বিক পরিস্থিতি আর অভ্যন্তরীণ সঙ্কটে ইতোমধ্যে পাকিস্তান, শ্রীলঙ্কায় সরকার পতন হয়েছে। যুক্তরাজ্যেও প্রধানমন্ত্রীকে বিদায় নিতে হয়েছে।

মারিও দ্রাঘি গত বছর দেশেটির প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন।

সিএনএন জানায়, ৭৪ বছর বয়সি মারিও দ্রাঘিকে সমর্থনকারী রাজনৈতিক জোট তার প্রতি সমর্থন প্রত্যাহারের সিদ্ধান্ত জানানোর পর পদত্যাগের ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, সরকারের পেছনে জাতীয় ঐক্যের জোটের যে সমর্থন ছিল, তা এখন আর নেই।

আগামী বছর ইতালিতে সাধারণ নির্বাচন হওয়ার কথা রয়েছে। তার আগে দ্রাঘির সরকারের প্রতি সমর্থনকারী জোটের দলগুলোর মধ্যে বিভেদ বাড়ছে।

যে জোট দ্রাঘির প্রতি সমর্থন প্রত্যাহারের ঘোষণা দিয়েছে, সেই ফাইভ স্টার পার্টি চায়, ইউক্রেইন যুদ্ধ মূল্যস্ফীতিকে যেভাবে উস্কে দিয়েছে, তাতে ভুক্তভোগী মানুষের জন্য সরকারি সহায়তা আরও বাড়ানো দরকার।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x