Tuesday , 7 May 2024
শিরোনাম

এসডিজি ইয়ুথ সামিটের রেজিস্ট্রেশন শুরু

দেশের নয় সংস্থা ও সংগঠনের সমন্বয়ে আগামী ২৩ ও ২৪ জুলাই কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে (সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস) এসডিজি ইয়ুথ সামিট-২০২২।

গত (২৭ মে) বৃহস্পতিবার থেকে এ সামিটের রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

রাজধানীর গুলশানে পার্টনার অর্গানাইজেশন ম্যাসলো বাংলাদেশের হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে রেজিস্ট্রেশনের সূচনা হয়। সরকার ঘোষিত ভিশন-২০৪১ সামনে রেখে বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে বৃহত্তর তরুণ-সমাজকে সম্পৃক্ত করার জন্য এ সম্মেলন হবে বলে আয়োজকরা জানান।

আয়োজক সংগঠনগেুলো হচ্ছে -দ্য আর্থ সোসাইটি, ইয়াং পাওয়ার ইন সোস্যাল অ্যাকশন (ইপসা), গ্লোবাল ল থিংকার সোসাইটি, ম্যাসলো বাংলাদেশ, উই ক্যান কক্সবাজার, ইন্সপারেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার, প্যারেন্টস এজিং ফাউন্ডেশন, বেকারত্ব হটাও ও বাংলাদেশ ইয়ুথ ডেভেলপমেন্ট সেন্টার।

উদ্বোধনী অনুষ্ঠানে এসডিজি ইয়ুথ সামিটের উপদেষ্টা শারমিন আফরোজ সুমির সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক ও প্রযোজক অহিদুজ্জামান ডায়মন্ড, অভিনেত্রী সুমনা সোমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সামিট ম্যানেজম্যান্ট টিমের সদস্য আরেফিন পায়েল ও শুভেচ্ছা বক্তব্য রাখেন মো. মোসলেহ উদ্দিন সূচক।

অনুষ্ঠানে এসডিজি ইয়ুথ সামিটের নয় সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এসডিজি ইয়ুথ সামিটের উপদেষ্টা ও ম্যাসলো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর শারমিন আফরোজ সুমি বলেন, ‘তরুণরা স্বপ্ন দেখে। যে স্বপ্নগুলো বাস্তবায়ন হলে আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাবে। তাই আমরা বিশ্বাস করি আমাদের এ এসডিজি ইয়ুথ সামিট তরুণদের ভাবনাকে বাস্তবে রূপ দিতে সহায়তা করবে। প্রতিটি যুবকের আলাদা ভাবনাগুলো এক হলে দেশের সার্বিক উন্নয়ন বৃদ্ধি পাবে।

সামিটে অংশনিতে ইচ্ছুকরা sdgyouthsummit.org ওয়েব সাইট থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন।

Check Also

গ্রামে লোডশেডিং না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

গ্রামাঞ্চলে লোডশেডিং না করার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহরেও যাতে লোডশেডিং না হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x