Wednesday , 8 May 2024
শিরোনাম

কুষ্টিয়ায় বৃষ্টি হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
কুষ্টিয়ার মিরপুরের বৃষ্টি খাতুন (৩০) নামের এক নারীকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।
বুধবার (২৪ আগস্ট) দুপুরে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় প্রদান করেন।
রায়ে আসামীদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।
দন্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া মিরপুর উপজেলার কচুবাড়িয়া গ্রামের মৃত নজরুল ইসলামের শাহাবুদ্দিন আহম্মেদ ওরফে মঞ্জু, একই গ্রামের আবু মন্ডলের ছেলে হেলাল উদ্দিন এবং মৃত হাসেম আলীর ছেলে আশরাফুল আলম। রায় ঘোষণার সময় আদালতে দণ্ডপ্রাপ্ত আসামিরা উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১ জুলাই সকালে খালা বাড়িতে বেড়াতে যায় বৃষ্টি খাতুন। পরের দিন ২ জুলাই বিকালে খালা বাড়ি থেকে ফেরার পথে নিখোঁজ হয় বৃষ্টি। নিখোঁজের পরদিন ৩ জুলাই সকালে মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামে মিরপুর-দৌলতপুর সড়কের পাশে থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি শাহাবুদ্দিন আহমেদের সাথে বৃষ্টি খাতুনের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। প্রেমের সম্পর্কের কারণে বৃষ্টির কাছে থেকে টাকা ধার নেয় প্রেমিক শাহাবুদ্দিন। এরপরে বৃষ্টি টাকা ফেরত চাইলে তাকে পূর্ব পরিকল্পিতভাবে শ্বাসরোধে হত্যা করে শাহাবুদ্দিন এবং তার বন্ধু আশরাফুল ও হেলাল।

এঘটনায় ওই দিনই নিহতের বাবা আমিন বিশ্বাস আসামিদের বিরুদ্ধে মিরপুর থানায় এজাহার দায়ের করেন। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। কঠোর নিরাপত্তার আদলে ঢেকে আদালত শেষে দন্ডিত তিন আসামিকে জেলে প্রেরণ করেন।

Check Also

রোহিঙ্গাদের জন্য আরও তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন উৎস থেকে বাংলাদেশে রোহিঙ্গাদের সহায়তার জন্য আরও তহবিল সংগ্রহের জন্য আইওএম-এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x