Monday , 20 May 2024
শিরোনাম

কুয়াকাটায় ধরা পড়লো সাড়ে ৩ কেজির ইলিশ

কুয়াকাটাসংলগ্ন খাপড়াভাঙ্গা নদীতে জেলেদের জালে ধরা পড়লো সাড়ে তিন কেজি ওজনের একটি ইলিশ। যা ৮ হাজার ৫৭৫ টাকায় বিক্রি করা হয়েছে।

শুক্রবার (১৬ জুন) সকালে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার আলিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে মাছটিকে আফজাল মাঝি নামের এক জেলে নিয়ে আসেন। সাগর ফিস নামের আড়ত থেকে ইলিশটি কিনে নেন ব্যবসায়ী ফেরদৌস কাজী নামের এক ব্যবসায়ী।

বঙ্গোপসাগর এলাকায় ৬৫ দিনের মাছ ধরা নিষেধাজ্ঞা চলছে তবে নদী মোহনাগুলো উন্মুক্ত থাকায় সেখানে চষে বেড়াচ্ছেন জেলেরা। খাপড়াভাঙ্গা নদীতে মাছ ধরতে গেলে আফজাল মাঝির জালে মাছটি ধরা পড়ে।

আফজাল মাঝি বলেন, একসময় এ রকম মাছ আমরা প্রায়ই ধরতাম। এখন এত বড় মাছের দেখা মেলে না এ নদীতে। বর্তমানে সাগরে কোনো জেলে না থাকায় এসব ইলিশ নদীতে আসছে।

ক্রেতা ফেরদৌস কাজী জানান, এতবড় মাছ আগের মতো দেখা যায় না। তাই আমি নিলামের মাধ্যমে কিনে বিক্রির জন্য ঢাকা পাঠিয়েছি। আশা করছি ভালো একটা দামে বিক্রি করতে পারবো।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, সমুদ্রে ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলায় সামুদ্রিক মাছগুলো বিভিন্ন সময় নদী মোহনায় আসে। তাই এখন নদীতে ইলিশের দেখা মিলছে। নিষেধাজ্ঞার ফলে এখন বড় ইলিশ পাওয়া যাচ্ছে।

Check Also

নির্বাচনে প্রচারণার খিচুড়ি গেল শিক্ষা প্রতিষ্ঠানে

নাহিদুল ইসলাম হৃদয়, বিশেষ প্রতিনিধি: মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে খিচুড়ি রান্না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x