Monday , 20 May 2024
শিরোনাম

বঙ্গবন্ধু গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ও সুষম সমাজব্যবস্থার চিন্তা করতেন: ড.কলিমউল্লাহ

তারিখ-১৫ জুন,২০২৩-
প্রেস রিলিজ:

বৃহস্পতিবার, ১৫জুন,২০২৩ খ্রি. বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন বিষয়ক সেমিনারের ৬৮৩তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে অনুষ্ঠিত এ সেমিনারে সভাপতিত্ব করেন জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর জেবউননেসা। সেমিনারে

গেস্ট অফ অনার হিসেবে সংযুক্ত ছিলেন,বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির নির্বাহী সদস্য ইমাম হোসেন মজুমদার,রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম

বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জল ঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা এবং জানিপপ’র ন্যাশনাল ভলেন্টিয়ার ফেরদৌস ওয়াহিদ বাপ্পী ।
সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তব্যের শুরুতে ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ও সুষম সমাজব্যবস্থার চিন্তা করতেন।
ইমাম হোসেন মজুমদার বলেন, বাংলাদেশ যতদিন থাকবে বঙ্গবন্ধুর ইতিহাস ততদিন থাকবে।

অধ্যাপক ডক্টর জেবউননেসা বলেন,আমাদের বাঙালি জাতিসত্তার ঐতিহ্য এবং বঙ্গবন্ধুর রাজনৈতিক আত্মবিশ্বাস এবং আদর্শকে প্রজন্মের কাছে তুলে ধরাই হবে আমাদের দায়িত্ববোধ।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশন এবং আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও রাজশাহী থেকে ড. মাহবুবুল হক।

Check Also

টাকা দিয়ে কেনা সনদ বাতিল হবে , তৈরি হচ্ছে তালিকা

টাকা দিয়ে কেনা সনদ বাতিল করা হবে, আর এ বিষয়ে তৈরি করা হচ্ছে তালিকা। বিপুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x