Tuesday , 30 April 2024
শিরোনাম

কৃষকদের রক্ত চুষে আ. লীগের লোকেরা চাঁদাবাজি করছে: নুর

কৃষকদের রক্ত চুষে আওয়ামী লীগের লোকেরা চাঁদাবাজি করছে বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

সোমবার (১ মে) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সম্মিলিত শ্রমিক পরিষদ আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, আমি এবার ঈদে বাড়ি গিয়েছিলাম। আমার বাড়ি দক্ষিণাঞ্চলে। সেখানে কৃষকরা চরের জমি ইজারা নিয়ে তরমুজ চাষ করছে। সেই জমি নিয়ে চাষ করতে হলে যুবলীগকে একদফা চাঁদা দিতে হয়। আওয়ামী লীগকে আরেক দফা চাঁদা দিতে হয়। যখন তরমুজটা বাজারজাত করবে তখন আওয়ামী লীগের কোনো নেতার স্টিমার বা লঞ্চে তরমুজ পরিবহন করতে হয়। লঞ্চ থেকে সেগুলো বাজারে নিয়ে যাওয়ার জন্য যুবলীগ নেতার টমটম, হলার, লেগুনাতে করে নিয়ে যেতে হবে। দফায় দফায় এভাবে আজ কৃষকদের রক্ত চুষে আওয়ামী লীগের লোকেরা চাঁদাবাজি করছে।

তিনি বলেন, রানা প্লাজার ঘটনা ব্যাপক আলোচিত হয়েছে। কিন্তু রানা প্লাজায় যারা ভুক্তভোগী তারা এখনো চিকিৎসা পায় না, খেতে পায় না। রানা প্লাজায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের জন্য অনেকে সহযোগিতা করেছিলো। সেই টাকা কোন খাতে কীভাবে খরচ হয়েছে সেই হিসাব আমরা চাই। রানা প্লাজার চিকিৎসার নাম বিক্রি করে এনাম মেডিকেল কলেজ আজ বিখ্যাত হয়েছে। এনাম এমপি থেকে মন্ত্রী হয়েছে।

গণ অধিকার পরিষদের সদস্য সচিব বলেন, আওয়ামী লীগের হাতে আজ আওয়ামী লীগও নিরাপদ নয়। গাজীপুরে এক প্রার্থী বলেছেন তিনি গুম হয়ে যেতে পারেন, হাতে হাতকড়া পরানো হতে পারে। অথচ তিনিই নৌকার মনোনয়ন নিয়ে মেয়র হয়েছিলেন।

তিনি বলেন, রাষ্ট্রের কোনো স্তরে শ্রমিকের প্রতিনিধিত্ব নাই, শ্রমিকের অংশীদারত্ব নাই। কিন্তু আজ শুধু তাদের ব্যবহার করা হচ্ছে। রাজনীতির লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করা হচ্ছে।

Check Also

মানিকগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ফারজানা খান লিয়া, মানিকগঞ্জ: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো: …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x