Sunday , 19 May 2024
শিরোনাম

কেন্দ্রীয় পুনাকের কার্যনির্বাহী কমিটির সদস্য হলেন-রেহানা ফেরদৌসী

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক।

পার্বত্য জেলা খাগড়াছড়িতে তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করার জন্য নারীদের উন্নয়নে বিশেষ ভূমিকা সহ নানা ধরনের সেবামূলক কার্যক্রমের জন্য
কেন্দ্রীয় পুনাক প্রশিক্ষণ কর্মশালার কার্যনির্বাহী সদস্য মনোনীত হয়েছেন ঢাকা রিজিয়ন ট্যুরিস্ট পুলিশ এর পুলিশ সুপার জনাব মোঃ নাইমুল হক পিপিএম’র এর সহধর্মিণী ও খাগড়াছড়ি পার্বত্য জেলার সাবেক পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসী।

আজ মঙ্গলবার ঢাকা কেন্দ্রীয় পুনাকের সিদ্ধান্ত মোতাবেক তাকে মনোনীত করা হয়। মূলত রেহানা ফেরদৌসী যখন খাগড়াছড়িতে পুনাক সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি তৃণমূল পর্যায়ে ছুটে আসেন নারীদের নিকট, অংশগ্রহন করেন নারীদের সাথে বিভিন্ন সামাজিক কার্যক্রমে উৎসাহ দেন তাদের কে। দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদান করে থাকেন।সহযোগিতা করেন নারী উদ্যোক্তাদের। নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নের জন্য ব্যবস্থা করেন কয়েকটি প্রশিক্ষণের।তিনি বিভিন্ন ভাবে ভূমিকা রাখেন সামাজিক কর্মকান্ডে৷ প্রতিটি কার্যক্রমে ভূমিকা রেখেছেন বিভিন্ন ভাবে কখনও শীতের রাতে ভ্রাম্যমান পর্যায়ে কম্বল বিতরন করে,কখনও পথশিশুদের নিয়ে আনন্দ আয়োজনের মাধ্যমে কখনও বা জনসাধারণের জন্য নিরাপদ পানির ফিল্টার’র ব্যবস্থা করার ক্ষেত্রে কখন বা পথচারীদের মাঝে ঘুরে ঘুরে খাবার বিতরণের জন্য। এই ধরনের ভিন্নরকম উদ্যোগ নিয়ে সফল হয়েছেন তিনি করেছেন মানুষের মন হরণ। জায়গা করে নিয়েছেন প্রতিটি মানুষের কেন্দ্রবিন্দুতে। আজ তিনি এই কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় তার এই সকল কৃতিত্ব উৎস্বর্গ করেন পার্বত্য জেলার তৃণমূল নারীদেরকে। যাদের কে সাথে নিয়ে কাজ করার জন্য তিনি আজকের এই দায়িত্ব পেয়েছেন। তিনি বলেন আমার উপর এই গুরুদায়িত্ব অর্পিত করায় আমি কৃতজ্ঞ আমি যেনো পালন করতে পারি যথাযথ আমি যেনো পাশে দাড়াতে পারি প্রতিটি নারীর।
তার এই অর্জনের জন্য খাগড়াছড়ির নারী উদ্যোক্তারা অত্যন্ত খুশি ও আনন্দিত তারা এই খবর পেয়ে জানান, আমরা নারী উদ্যোক্তারা আজ স্বার্থক এবং এর পেছনে সাহস যুগিয়েছেন তিনি, সর্বদা তিনি আমাদেরকের দিয়েছেন অনুপ্রেরণা তার মাঝে আমরা পাইনি ভেদাভেদ পাইনি সাম্প্রদায়িকতা আমরা অত্যন্ত আনন্দিত ভবিষ্যতে হয়তো তিনি আমাদের ছায়া হয়ে থাকবেন এটাই প্রত্যাশী।

Check Also

গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

এম ডি সুমন মিয়া, যুক্তরাষ্ট্র করেসপন্ডেন্ট: যুক্তরাষ্ট্র গাজায় চলমান সংঘাত শেষে ফিলিস্তিন উপত্যকাটিতে আন্তর্জাতিক শান্তিরক্ষী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x