Thursday , 2 May 2024
শিরোনাম

খুলনার কথা সাহিত্যিক অধ্যাপক গােলাম মােস্তফা সিন্দাইনির মৃত্যুতে জানিপপ চেয়ারম্যানের শােক

নিজস্ব প্রতিনিধি।। খুলনা অঞ্চলের বরেণ্য কথা সাহিত্যিক, সাংবাদিক ও জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর খুলনা বিভাগের সমন্বয়কারী প্রফেসর গােলাম মােস্তফা সিন্দাইনির মৃত্যুতে গভীর শােক ও দুঃখ প্রকাশ করেজেন জানিপপ এর চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাাহ, বিএনসিসিও। এক শােক বার্তায় প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর শােকসন্তর্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শােক বিবৃতিতে জানিপপ চেয়ারম্যান বলেন, কথা সাহিত্যিক প্রফেসর গােলাম মােন্তফা সিন্দাইনি আপন আলােয় আলােকিত একজন ব্যক্তিত্ব। দেশ স্বাধীনের আগে থেকে তিনি বিভিন্ন স্বনামধন্য সংবাদপত্রে সাংবাদিকতায় যুক্ত ছিলেন। কবিতা, গল্প, উপন্যাস, নাটক, গান, লােকজ বিষয়সহ সাহিত্যের সব ক্ষত্রে
ছিল তাঁর আঅবাধ বিচরণ। তিনি খুলনা বেতারের প্রথম শ্রেণীর গীতিকার ও নাট্যিকার। সাহিত্যে বিশেষ অবদান স্বরুপ তিনি বিভিন্ন পুরস্কার ও সম্মাননায় ভূষিত হন।

প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বহু গএণে গুণান্থিত প্রফেসর গােলাম মােস্তফা সিন্দাইনির হাত ধরে খুলনা অঞ্চলে জানিপপ এর নির্বাচন পর্যবেক্ষণের কাজের বিস্তৃতি লাভ করে। এমন প্রতিভাবান ও প্রজ্ঞাবান একজন সহক্মীর হাত ধরে প্রতিষ্ঠান হিসেবে জানিপপ আরো সমৃদ্ধ হয়েছে।

উল্লেখ্য, অধ্যাপক গােলাম মােস্তফা সিন্দাইনি আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল, ২০২৪)
করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর সুযােগ্য সন্তান আল জামাল মােন্তফা সিন্দাইনি জানিপপ এর উপ-বিভাগীয় সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x