Friday , 26 April 2024
শিরোনাম

খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান পুনরায় শেখ হারুনুর রশীদ নির্বাচিত

আব্দুর রশিদ, খুলনা থেকে :
খুলনা জেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের দলীয় প্রার্থী শেখ হারুনুর রশীদ। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমএম মোর্ত্তজা রশিদী দারা পেয়েছেন ৪০৩ ভোট।
আজ সোমবার (১৭ অক্টোবর) উৎসবমুখর পরিবেশে সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত খুলনা জেলার ১০টি কেন্দ্রে একসাথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকালের দিকে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম ছিল। বেলা ১১টার পর থেকে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। আইনশৃঙ্খলা বাহিনী প্রতিটি কেন্দ্রের ভেতরে ও বাইরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ছিল। ভোটাররা কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই ভোট প্রদান করেছেন। এবার খুলনায় মোট ৯৭৮ ভোটারের মধ্যে ৯৭৬ জন ভোট প্রদান করেন। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার সকাল ৯টা থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি ভোটকেন্দ্রের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।
নির্বাচিত চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রায় ১১ বছর খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। নির্বাচিত ঘোষণার পর তিনি তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ, আওয়ামী লীগের সকল স্তরের কর্মী-সমর্থক ও ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান।
খুলনা জেলা পরিষদের যারা সদস্য নির্বাচিত হলেন : খুলনা জেলা পরিষদে ৯টি সাধারণ পদের মধ্যে ৮টি ভোট হয়েছে। ৫নং ওয়ার্ডে আগেই সাবিনা ইয়াসমিন মুক্তা বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য হয়। ১নং ওয়ার্ড দাকোপে ৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সরোজিত কুমার রায়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কবির হোসেন খাঁন পেয়েছেন ৩৮ ভোট। কয়রা উপজেলার ২নং ওয়ার্ডে জি এম আবদুল্লাহ আল মামুন লাভলু ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি জহুরুল হক বাচ্চু পেয়েছেন ২৪ ভোট। ৩নং ওয়ার্ড পাইকগাছায় ৭০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন রবিউল ইসলাম গাজী রবি। তার নিকটতম শেখ তৈয়ব হোসেন নূর তালা প্রতীকে পেয়েছেন ৬৪ ভোট। ডুমুরিয়ার ৪নং ওয়ার্ডে এমডি এ হালিম বাবু ১১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন শাহনেওয়াজ বিশ্বাস শিমুল পেয়েছেন ৬৫ ভোট। ৬নং ওয়ার্ড বটিয়াঘাটায় দিলীপ হায়দার ৫৬ ভোটি পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য প্রার্থী মোল্লা মিজানুর রহমান পেয়েছেন ৩৮ ভোট। দিঘলিয়া উপজেলার ৭নং ওয়ার্ডে সাইফুল ইসলাম বাবু ও জাকির হোসেন সমান ২৯ ভোট পান। পরে লটারিতে বিজয়ী হয়েছেন সাইফুল ইসলাম বাবু। ৮নং ওয়ার্ড তেরখাদায় নির্বাচিত হয়েছেন এম ডি মফিজ উদ্দিন। তিনি পেয়েছেন ৪৯ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বি আলমগীর হোসেন পেয়েছেন ১২ ভোট। কেসিসি ও রূপসা মিলিয়ে ৯নং ওয়ার্ড। সেখানে নির্বাচিত হয়েছেন সাবেক প্যানেল চেয়ারম্যান চৌধুরী রায়হান ফরিদ। তিনি পেয়েছেন ৯৭ ভোট।

 

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x