Thursday , 2 May 2024
শিরোনাম

খোকসায় মাধ্যমিক শিক্ষার মান উন্নয়নে প্রতিষ্ঠান প্রধানদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
মাধ্যমিক পর্যায়ে শিক্ষার মান উন্নয়নে কুষ্টিয়ার খোকসা উপজেলার মাধ্যমিক ও মাদ্রাসা প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান দের নিয়ে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে কুষ্টিয়ার খোকসা উপজেলার জয়ন্তীহাজরা ইউনিয়নের জয়ন্তীহাজরা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকিব খান টিপু এর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোকসা উপজেলা নির্বাহি অফিসার রিপন বিশ্বাস।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক সরকারি মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান।
উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মিলন হোসেন খান এর সঞ্চালনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন গোগ্রাম এজেড ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু সাঈদ, শোমসপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েন উদ্দিন, বিলজানি দাখিল মাদ্রাসার সুপার আবদুল আউয়াল, শোমসপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুজ্জামান, গনেশপুর মাদ্রাসার সুপার বদিউজ্জামান, ঈশ্বরদী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম ও খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা পারভীন প্রমুখও।

জয়ন্তীহাজরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শিক্ষার গুণগত মান উন্নয়নে সকল শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক কে একযোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহি অফিসার রিপন বিশ্বাস বলেন, শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ, শ্রেণিকক্ষে শিক্ষক ছাত্রদের শতভাগ উপস্থিত নিশ্চিতকরণ ও বোর্ড কারিকুলাম কর্তৃক প্রণীত নির্ধারিত নিয়মে পাঠদান পদ্ধতি নিশ্চিত করে হিসাবে করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, বিদ্যালয় পরিচালনা পরিষদের সকল সদস্য ও শিক্ষক অভিভাবক শিক্ষার্থীদের আন্তরিকতায় আগামী উন্নতবিশ্বের জাতি হিসেবে প্রতিটি শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত আদর্শ নাগরিক ও স্বশিক্ষিত হয়ে জাতিগঠনে আত্মনিয়োগ করতে হবে।

এর আগে জয়ন্তীহাজরা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সরেজমিনে পরিদর্শন উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রতিষ্ঠান শিক্ষক প্রধান প্রধানগণ শ্রেনী কক্ষে পাঠদান কার্যক্রমে উপস্থিত থাকেন।

তিন ঘণ্টাব্যাপী মাসিক সমন্বয় সভার বেলা সাড়ে ৩টায় সমাপনী করে বিদ্যালয় প্রাঙ্গণ ত্যাগ করেন প্রধান অতিথি ও সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x