Tuesday , 7 May 2024
শিরোনাম

খোকসা প্রশাসন অবৈধ সার মজুদ ও সংকট রোধে কঠোর

কুষ্টিয়া প্রতিনিধিঃ
সারের অবৈধ মজুদ ও কৃত্রিম সংকট রোধে কঠোর অবস্থানে কুষ্টিয়ার খোকসা উপজেলা প্রশাসন।

সোমবার (২৯ আগষ্ট) দুপুরে উপজেলার সকল ডিলার এবং সাব ডিলারদের মনিটরিংসহ অতিরিক্ত মূল্যে সার বিক্রয় না করতে সতর্ক করা হয়। এ সময় সার বিক্রয়ে কোনো অসঙ্গতি না থাকায় কোন আইন প্রয়োগ করা হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন বিশ্বাসের নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) ইসাহক আলী, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সবুজ কুমার সাহা বাজার তদারকি সময় উপস্থিত ছিলেন। এদিকে উপজেলা প্রশাসনের এমন নজরদারির প্রশংসা করেছে ভুক্তভোগী কৃষক মহল।

উপজেলা কৃষি সম্প্রসারন অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় মোট ২২ জন ডিলার রয়েছে। এর মধ্যে ১০ জন বিসিআইসি ডিলার এবং ১২ জন বিএডিসি ডিলার।

অভিযোগ উঠেছে, বিএডিসি এর পরিবহন ঠিকাদারেরা ও কিছু ডিলাররা অতিরিক্ত মুনাফা লাভের আশায় বাজারে সারের কৃত্রিম সংকট সৃষ্টি করছে। গত মাসের ২২ তারিখে সরকারিভাবে শুধু ইউরিয়া সারের দাম বাড়লেও ডিলার ও খুচরা বিক্রেতারা রাশিয়া ইউক্রেন যুদ্ধের ধোঁয়া তুলে সব সারেরই দাম বাড়িয়ে দিয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন বিশ্বাস বলেন, উপজেলার সকল ডিলার এবং সাব ডিলারকে কঠোর তদারকিতে রাখা হয়েছে।তাদের গুদামে নজরদারি চলছে যাতে করে অবৈধ মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে এবং অতিরিক্ত মূল্যে সার বিক্রয় করতে না পারে।

Check Also

গ্রামে লোডশেডিং না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

গ্রামাঞ্চলে লোডশেডিং না করার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহরেও যাতে লোডশেডিং না হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x