Monday , 13 May 2024
শিরোনাম

গভীর রাতে পথে পথে ছিন্নমূল ও শীতার্ত মানুষ খুঁজে তাদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন এসপি

মাহিদুজ্জামান
মোঃ সাইফুল ইসলাম আকাশ
নিজস্ব প্রতিবেদক,ভোলা:
গভীর রাতে অসহায়-দুস্থ ছিন্নমূল মানুষদের খুঁজে খুঁজে কম্বল বিতরণ করলেন ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম।
হিমেল হাওয়া আর কনকনে শীতে বিপাকে রয়েছেন ভোলা জেলা শহরের ভবঘুরে, অসহায় ও ছিন্নমূল মানুষ। গরম কাপড়ের অভাবে তীব্র শীতে মানবেতর জীবনযাপন করছেন তারা। এমন সময় কম্বল নিয়ে তাদের পাশে দাঁড়ালেন ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম।
১১ জানুয়ারি বৃহস্পতিবার রাত ১ টার দিকে রাতের আঁধারে জেলা শহরের বিভিন্ন এলাকায় রাস্তায় ঘুরে ঘুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন তিনি।
ভোলা জেলা পুলিশ সূত্রে জানা গেছে, তীব্র শীতে খোলা জায়গায় রাত কাটানো গরীব অসহায় শীতার্ত মানুষের
মাঝে ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান কম্বল বিতরণ করেছেন। এ সময় তিনি শীতার্ত মানুষের গায়ে নিজ হাতে কম্বল জড়িয়ে দেন।
ভোলা সদর মডেল থানার ওসি মোহাম্মদ মনির হোসেন মিয়া
বলেন,ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম স্যার
স্যার একজন মানবিক ও কোমল হৃদয়ের মানুষ।স্যারের নেতৃত্বে ভোলা জেলা পুলিশের পক্ষ থেকে গরীব অসহায়দের মাঝে কম্বল বিতরণ অব্যাহত রয়েছে। তারপরও প্রচণ্ড শীত, ঘন কুয়াশার মধ্যে ছিন্নমূল মানুষদের কষ্টের কথা চিন্তা করে গভীর রাতে শহরের বিভিন্ন স্থানে কম্বল নিয়ে ছুটে যান এসপি স্যার। তিনি নিজের হাতে তাদের শরীরে কম্বল জড়িয়ে দেন,স্যারের নেতৃত্বে ভোলা জেলা পুলিশের এমন মানবিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।
এ বিষয়ে জানতে চাইলে,ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম বলেন,পেশাগত দায়িত্বের কারণে অনেক সময় রাতে বের হতে হয়। তখন দেখেছি ছিন্নমূল মানুষের করুণ দৃশ্য। এ থেকেই রাতে শীতবস্ত্র নিয়ে তাদের পাশে একটু দাঁড়ানোর চেষ্টা করেছি। পুলিশ সব সময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। হোক তা প্রকাশ্যে অথবা গোপনে অথবা নীরবে। তারই ধারাবাহিকতায় রাতে শীতবস্ত্র নিয়ে বের হয়ে দেখলাম এই শীতে মানুষ কত কষ্ট করে রাতযাপন করছে।’
তিনি আরোও বলেন, যখন কম্বল নিয়ে ছিন্নমূল মানুষের সন্ধানে নামি, তখুনি দেখা গেছে কেউ গামছা-লুঙ্গি কিংবা ছেড়া কাঁথা গায়ে জড়িয়ে ঘুমাচ্ছেন। থরথর করে কাঁপছে শরীর। তারা এ শীতের রাতে মাত্র একটি কম্বল পেয়ে আকাশ ছোঁয়া খুশি। আমরা যারা রাষ্ট্র ও সমাজের দায়িত্বশীল মানুষ আছি। আমরা যদি এভাবে এগিয়ে আসি, তাহলে এসব মানুষগুলো কিছুটা হলেও শীতের তীব্রতা থেকে রক্ষা পাবে।
এদিকে ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহিদুজ্জামান বিপিএম এর গভীর রাতে কম্বল বিতরণের দৃশ্যটি হৃদয় কেড়েছেন ভোলার অসহায়-দুস্থদের,এমন একজন মানবিক হৃদয়ের মানুষ পেয়ে তাদের আনন্দে আপ্লুত হতে দেখা গেছে।

Check Also

এমভি আব্দুল্লাহ কুতুবদিয়ায় ভিড়ছে সোমবার রাতেই

সোমালি জলদস্যুদের হাতে জিম্মি দশা থেকে মুক্তি পাওয়ার এক মাস পর সোমবার কক্সবাজারের কুতুবদিয়ায় ভিড়তে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x