Monday , 20 May 2024
শিরোনাম

গাজীপুরে ট্রেনের সাথে শ্রমিক বাহী বাসের সংঘর্ষে নিহত ৫

মোঃ বেলাল হোসেন, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের মাইজ পাড়া ক্রসিং এ ট্রেনের সাথে শ্রমিকবাহী বাসের সংঘর্ষে চালক সহ মোট ৫জন গার্মেন্টস্ শ্রমিক নিহত হয়েছে। আহত হয়েছে ১৫/২০জন বাস যাত্রী শ্রমিক।

নিহত এবং আহতরা টেপিরবাড়ী এলাকার জামান ফ্যাশন ওয়্যার লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিক। তারা সবাই কোম্পানীর ভাড়া করা বাসে ডিউটিতে যাচ্ছিলেন। নিহত একজন হলেন প্রীয়া (২২) তিনি স্থানীয় জুলহাসের স্ত্রী, অপরজনের পরিচয় জানা যায়নি।

রোববার (২৪ জুলাই) সকাল সাড়ে সাতটার দিকে ময়মনসিংহগামী বলাকা ট্রেনে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন শ্রীপুর রেলস্টেশনের মাস্টার হারুন অর রশিদ।

তিনি জানান, ঢাকা থেকে ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৭টা ৫মিনিটে শ্রীপুর থেকে ছেড়ে যায়। ট্রেনটি কাওরাইদ স্টেশন ও সাতখামাইর স্টেশনের মাঝামাঝি এলাকায় মাইজ পাড়া ক্রসিং পার হওয়া একটি শ্রমিকবাহী বাসের সাথে সংঘর্ষ হয়।

স্থানীয়দের ভাষ্য, এই ক্রসিং এ একজন গেইটম্যান সার্বক্ষণিক দায়িত্ব পালনের কথা থাকলেও গেইটম্যান থাকেনা। গেইটম্যানের দায়িত্বহীনতার কারনেই এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম বলেন, ক্রসিং এ গেইটম্যান না থাকায় জামান ফ্যাশন ওয়্যার এর একটি বাস রেলে ওঠে যায় এবং সেই মুহুর্তে ট্রেন এসে বাসটিকে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে।

গাজীপুর রেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শহিদুল্ল্যাহ্ জানান, এঘটনায় একজন নিহত ও অনেকেই আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালসহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতের নাম পরিচয় জানা যায়নি।

ঘটনাস্থলে গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান এসে পরিদর্শন করেন এবং নিহতের পরিবারকে ২০ হাজার টাকা আর আহতদের কে ১০ হাজার করে টাকা প্রদান করা হবে জেলা প্রশাসকের পক্ষ থেকে।

Check Also

বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার কর্মী সমর্থকদের প্রাণনাশের হুমকিসহ নানা অভিযোগে চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড.হুমায়ুন কবির সুমনের সাংবাদিক সম্মেলন

লুৎফুর রহমান রিপন।। আসন্ন ৬ষ্ঠ উপজেলা নির্বাচনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া মার্কা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x