Tuesday , 14 May 2024
শিরোনাম

গুগলে চাকরি পেলেন রাবি শিক্ষার্থী

টেক জায়ান্ট গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরির জন্য ডাক পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ফারহান শাহরিয়ার শুভ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৫তম ব্যাচের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার (১৩ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি অধ্যাপক সুব্রত প্রামাণিক।

তিনি বলেন, গুগলের পোল্যান্ডের ওয়ারশ্ অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজের প্রস্তাব পেয়েছেন ফারহান। গতকাল রাতে অফার লেটার পেয়েছেন। চলতি বছরের অক্টোবরের ২ তারিখ থেকে কর্মস্থলে যোগ দেবেন ফারহান।

গুগলে ডাক পাওয়ার বিষয়ে ফারহান বলেন, গুগলে চাকরি করা আমার ছোটবেলার স্বপ্ন। দশম শ্রেণি থেকে প্রোগ্রামিং শুরু করি। এরপর বিশ্ববিদ্যালয়ে এসে প্রোগ্রামিং বিষয়ে বিস্তর জানতে পারি। বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই গুগলে জব করব, এমন চিন্তা-ভাবনা নিয়ে আমি প্রস্তুতি নিয়েছিলাম। বিভাগের বন্ধুদের সঙ্গে প্রোগ্রামিং নিয়ে অনুশীলন করতাম। শেষমেশ আমার স্বপ্ন পূরণ হয়েছে।

তরুণদের উদ্দেশে তিনি বলেন, সফলতা মূলত পরিশ্রমের মধ্য দিয়ে আসে। কঠোর পরিশ্রমের মানসিকতা রাখতে হবে। কেউ যদি গুগলে আসতে চায় তবে প্রোগ্রামিং খুব মনোযোগ দিয়ে করতে হবে। কম্পিউটার সায়েন্সেই পড়তে হবে এমন কোনো নিয়ম নেই। অন্য বিভাগ থেকেও প্রোগ্রামিং ভালো জেনেও গুগলে আসা যায়।

জানা গেছে, ফারহানের বাড়ি নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার কালডোয়ার গ্রামে। তিনি পূর্বধলা জে এম পাইলট উচ্চবিদ্যালয় থেকে ২০১৪ সালে মাধ্যমিক এবং ২০১৬ সালে আলমগীর মনসুর মেমোরিয়াল কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন। বর্তমানে ইনোসিস সলিউশনস নামের কোম্পানিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত রয়েছেন।

Check Also

এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে

২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। যদি কোনো শিক্ষার্থী কাঙ্ক্ষিত ফল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x