Friday , 3 May 2024
শিরোনাম

গুচ্ছ ভর্তিতে ইবিতে নতুন বিজ্ঞপ্তি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক-রুমি নোমান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির সপ্তম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে। ভর্তি শেষে তিন ইউনিটে এখনো ৪৬৪টি আসন খালি রয়েছে। ফলে দ্রুত ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে প্রক্রিয়ায় পরিবর্তন এনে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এ প্রক্রিয়া অনুযায়ী আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বা সশরীরে এসে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে হবে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, এখনো যারা বিষয়প্রাপ্ত হয়নি আগামী ১৫ ও ১৬ জানুয়ারির মধ্যে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে হবে। ভর্তিচ্ছুরা অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.iu.ac.bd) লগইন করে অথবা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট ইউনিট অফিসে এসে সশরীরে আবেদন করতে হবে।

এ’ ইউনিটে মেধাক্রম ১ হাজার ৫৫৭ থেকে ৫ হাজার ৫৩০, ‘বি’ ইউনিটে ২৬৩ থেকে ২ হাজার ৬৬০ এবং ‘সি’ ইউনিটের মেধাক্রম ৫৮৬ থেকে ১ হাজার ৭৩০ মেধাক্রম পর্যন্ত ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবে। আবেদন শেষে ১৭ জানুয়ারি বিষয় বরাদ্দ দিয়ে অষ্টম মেধাতালিকা প্রকাশ কর্তৃপক্ষ।

এই তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ১৮ ও ১৯ জানুয়ারি অফিস চলাকালীন স্বশরীরে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কাজ (ফরম পূরণ, ফি প্রদান ও কাগজপত্র জমা) সম্পন্ন করতে হবে।

আইসিটি সেল কর্তৃপক্ষ জানায়, তিন ইউনিটে মোট ১৯৯০ আসনের মধ্যে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ৩৪৪, ‘বি’ (মানবিক) ইউনিটে ৯১ ও ‘সি’ (বাণিজ্য) ইউনিটে ২৯টি আসন খালি রয়েছে। ইউনিট ভিত্তিক মোট আসন যথাক্রমে ৯৪৯, ৬০৮ ও ৪৩৩।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x