Saturday , 18 May 2024
শিরোনাম

ঘূর্ণিঝড় সিত্রাং: সদর দপ্তরসহ ৯ স্থানে কন্ট্রোল রুম খুলেছে ফায়ার সার্ভিস

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সদর দপ্তরসহ বিভাগভিত্তিক নয়টি অফিসে কন্ট্রোল রুম খুলেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। সেই সঙ্গে সারা দেশে ৪৯০টি ফায়ার স্টেশনকে বাড়তি মেসেজ দেওয়া হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) সকাল থেকেই ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ শুরু করেছেন। রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ঝড়ের প্রভাবে গাছ উপড়ে পড়াসহ ভারী বর্ষণের কারণে নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন মানুষ। তাদের সহযোগিতায় ফায়ার সার্ভিস সদস্যরা সকাল থেকেই কাজ করে যাচ্ছেন।

সোমবার বিকেলে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রি.জেনারেল মো. মাইন উদ্দিন বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সদর দপ্তরসহ ডিভিশন ভিত্তিক নয়টি কন্ট্রোল রুম খুলেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। এছাড়া দেশের ৪৯০টি ফায়ার স্টেশনকে বাড়তি মেসেজ দেওয়া হয়েছে। দেশের সর্বত্রই ফায়ার সার্ভিস কোনো না কোনো সংবাদ পেয়ে কাজ করছে।

তিনি বলেন, ইতোমধ্যেই ফায়ার সার্ভিসের সদস্যরা এই ঝড়ের প্রভাবে ঢাকাসহ বিভিন্ন জেলায় কাজ শুরু করেছে। কোথাও গাছ উপড়ে পড়েছে, কোথাও অন্য কোনো সমস্যা হচ্ছে ঝড়ের কারণে। খবর পেয়ে দ্রুতই সেখানেই ফায়ার সার্ভিস সদস্যরা ছুটে যাচ্ছেন।

এছাড়া সদর দপ্তরসহ ডিভিশন ভিত্তিক নয়টি কন্ট্রোল রুম করা হয়েছে। যেখানেই সংবাদ পাচ্ছে, সেখানেই ফায়ার সার্ভিসের সদস্যরা ছুটে যাচ্ছেন।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x