Saturday , 4 May 2024
শিরোনাম

চট্রগ্রামের সাতকানিয়াকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হচ্ছে

সাতকানিয়া প্রতিনিধি ,মোহাম্মদ হোছাইন:

মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২১ জুলাই বৃহস্পতিবার সারাদেশে ৩য় পর্যায়ের (২য় ধাপ) গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করবেন। গণভবন হতে সকাল ৯ টায় অনুষ্ঠান শুরু হবে।সাতকানিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে। এ লক্ষে আজ(১৯ জুলাই) মঙ্গলবার উপজেলা হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা।
প্রেস ব্রিফিং-এ ইউএনও বলেন, ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সাতকানিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা সাতকানিয়াবাসীর জন্য অত্যন্ত আনন্দ ও সুখের বিষয়। নি: সন্দেহে সাতকানিয়াবাসীর জন্য এই দিনটি অবিস্মরণীয় হয়ে থাকবে। তিনি আরো বলেন মুজিব শতবর্ষে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না- মাননীয় প্রধানমন্ত্রীর এই দৃঢ় ঘোষণা তাঁর ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনা আজ বাস্তবে রুপ নিচ্ছে। সাতকানিয়া উপজেলা প্রশাসন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটি ও উপজেলা টাস্কফোর্স কমিটি মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী কাজ করে সাতকানিয়া উপজেলাকে দ্রুততম সময়ের মধ্যে ভূমিহীন ও গৃহহীনমুক্ত করার প্রচেষ্টা চালিয়েছে। আগামী ২১ জুলাই সাতকানিয়া উপজেলায় মোট ২০ টি পরিবারের নিকট দলিলপত্রসহ জমি ও গৃহ হস্তান্তর করা হবে।
এর মাধ্যমে উপজেলায় মোট ৮৮টি পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে বলে প্রেস ব্রিফ্রিং-এ জানানো হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মং চিংনু মারমা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কামরুল হাসান।

Check Also

বড় জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

ম্যাচ শুরুর আগেই চট্টগ্রামের আকাশে ছিল মেঘের আনাগোনা। আগেরদিন সেখানে হয়েছে বৃষ্টি। উইকেটেও অনেকটা সবুজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x