Saturday , 18 May 2024
শিরোনাম

নড়াইলসহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির,ঘর-বাড়ি ভাঙচুর,অগ্নিসংযোগ এর প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন অনুষ্ঠিত

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার : বান্দরবানে নড়াইলসহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-মন্দির ভাঙচুর,অগ্নিসংযোগ এর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৯জুলাই মঙ্গলবার সকালে বান্দরবানের সনাতনী সমাজ এর আয়োজনে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মানববন্ধনে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে হাজারো সনাতনী সমাজের নারী পুরষেরা অংশগ্রহণ করে এবং নড়াইল এর ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বান্দরবান শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দিরের উপদেষ্টা দিলীপ চক্রবর্তী, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ,কাউন্সিলর অজিত কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, প্রেসক্লাবের সদস্য মিলন চক্রবর্তী প্রমুখ। এসময় বক্তারা সম্প্রতি নড়াইলসহ দেশব্যাপী সনাতনী সমাজের বাড়ি-মন্দির ভাঙচুর, অগ্নিসংযোগ এর প্রতিবাদ জানায় এবং ঘটনায় দায়ী দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এসময় বক্তারা কোন ঘটনা ঘটলে অবশ্যই তার সঠিক প্রমাণ যোগাড় করা এবং বিচ্ছিন্ন কোন এক ব্যক্তির জন্য পুরো সমাজকে দায়ী করে সনাতনী সমাজের বাড়ি-মন্দির ভাঙচুর এবং অগ্নিসংযোগ করা কোনমতেই কারো কাম্য নয় বলে সনাতনী সমাজের নিরাপত্তা বৃদ্ধির জন্য সরকারের কাছে আবেদন জানান। প্রসঙ্গত,সম্প্রতি নড়াইলে ১৮বছর বয়সী এক কলেজ শিক্ষার্থীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে পোস্ট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-মন্দির ভাঙচুর,অগ্নিসংযোগ এর ঘটনা ঘটে, আর তারই প্রতিবাদে মুখর হয়ে ওঠে সনাতনী সমাজ।

Check Also

৩য় শ্রেণির দুই শিশুকে হাত, মুখ বেঁধে পাশ/বিক নির্যা/তন

লালমনিরহাটে দুই শিশুকে পি/টি/য়ে হাসপাতালে পাঠালেন বখাটে সাগর ভ্যান্ডার আমি আপনার পা/য়/খা/না খাব, আমি চুরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x