Sunday , 28 April 2024
শিরোনাম

চাঁদপুরে লঞ্চে মিলল ৫ কোটি টাকার কারেন্ট জাল

চাঁদপুরের মেঘনায় মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী লঞ্চ তল্লাশি করে মিলল ১৫ লাখ ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল। যার বর্তমান বাজারমূল্য ৫ কোটি টাকার বেশি।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) গভীর রাতে চাঁদপুর- শরীয়তপুর রুটের আলুবাজার ফেরিঘাট সংলগ্ন নদীতে এ বিপুল পরিমাণ জাল জব্দ করে কোস্ট গার্ড।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে জব্দ হওয়া সাড়ে ১৫ লাভ মিটার অবৈধ নতুন কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বিকেলে কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান কে এসব তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাত আড়াইটার দিকে কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ানের নেতৃত্বে চাঁদপুর-শরীয়তপুর রুটের আলু বাজার ফোরঘাট সংলগ্ন মেঘনায় বিশেষ অভিযান পরিচালনা করে কোস্টগার্ড। অভিযানে মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী লঞ্চ তল্লাশি করে আনুমানিক ১৫ লাখ ৫০ হাজার মিটার অবৈধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা। জব্দ হওয়া কারেন্ট জালের প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, পরবর্তীতে চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. জামিল হোসেনের উপস্থিতিতে কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x