Sunday , 16 June 2024
শিরোনাম

চাঁদপুর সদর উপজেলায় বিশাল ব্যাবধানে ঘোড়া মার্কার বিজয়।

লুৎফুর রহমান রিপন।।

২১ মে মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪ টা পর্যন্ত ১৩৪ টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ করা হয়।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ২য় ধাপে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ৫ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে এডঃ হুমায়ুন কবির সুমন ঘোড়া মার্কা প্রতীক নিয়ে ৫০,৪৯৫ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী দোয়াত কলম মার্কা নিয়ে ৩৫৩৫৩ ভোট পেয়েছেন। এছাড়া বর্তমান উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম দেওয়ান কাপ পিরিচ মার্কা পেয়েছে ৬,৮৭৯ ভোট, মোঃ রাকিব মাঝি আনারস প্রতীক নিয়ে ৯৭৬০ ভোট পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোঃ মিজানুর রহমান কালু ভূঁইয়া (মোটরসাইকেল) প্রতীকের প্রার্থী সংবাদ সম্মেলন করে নির্বাচন হতে সরে গিয়েও ৪৯১৬ ভোট পেয়েছেন।

দিনব্যাপী ভোট গ্রহণের সময় অত্যন্ত শান্তি শৃঙ্খলা পরিবেশ বজায় রেখে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।
সাধারণ জনগণের মধ্যে বলতে শোনা গেছে যে অনেকদিন পর এরকম একটি শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক এবং সুষ্ঠু নির্বাচন দেখতে পেলাম। তবে কিছু কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি দিনের বেশিরভাগই সময়ই খুব সামান্য দেখা গেছে।

এছাড়া বাতিলকৃত ৩৩৩ ভোট সহ সর্বমোট প্রদত্ত হয়েছে ১,০৭,৭৩৬ ভোট যা প্রদত্ত ভোটের ২৫.৮৩%। জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ বশির আহমেদ (সার্বিক) এসকল তথ্য ২১ মে দিবাগত রাত সাড়ে ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে সরাসরি ঘোষণা করেন।

Check Also

জাতির পিতা কখনো কারো নাম ভুলতেন না: ড. কলিমউল্লাহ

১৫ ই জুন, ২০২৪, শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯৪৫ তম পর্ব অনুষ্ঠিত হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x