Sunday , 16 June 2024
শিরোনাম

এমপি আনারের মরদেহ উদ্ধারের ঘটনায় যা জানালেন আইজিপি

ঝিনাইদহের এমপি আনোয়ারুল আজীম আনারের মরদেহ উদ্ধারের ঘটনায় বাংলাদেশ পুলিশ কলকাতার পুলিশের সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেছেন, এমপির মরদেহ উদ্ধারের ঘটনায় দুই দেশের পুলিশ এক সঙ্গে কাজ করছে।

বুধবার (২২ মে) সকালে রাজধানীর বাড্ডায় বৌদ্ধমন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এই কথা বলেন তিনি।

এমপি আনার মারা গেছেন নাকি জীবিত আছেন— এমন প্রশ্নে তিনি বলেন, ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশি সংসদ সদস্যের মরদেহ উদ্ধারের খবর পেয়েছি গণমাধ্যম সূত্রে। তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। তিনি জীবিত নাকি মৃত; তা এখনো অফিসিয়ালি নিশ্চিত নই। আমরা যৌথভাবে কাজ করছি।

তদন্তের স্বার্থে ইন্ডিয়ান পুলিশ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইছে তা আমরা দিচ্ছি বলেও তার বক্তব্যে তিনি যোগ করেন।

আইজিপি মামুন বলেন, আমরা কলকাতা পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। তবে খবরটা এখনো কলকাতা পুলিশের পক্ষ থেকে অফিসিয়ালি পাওয়া যায়নি। তারা দূতাবাসের মাধ্যমে সরকারিভাবে আমাদের এখনো নিশ্চিত করেনি। শুনেছি— তারা বিষয়টি সার্চ করছে। তারা জানালে আমরা নিশ্চিত করতে পারব।

তিনি বলেন, আমাদের সাথে তাদের সার্বক্ষণিক যোগাযোগ হচ্ছে। তাকে হত্যা করা হয়েছে কি না— তা জানতে আমরা কাজ করছি। তাদের কাছ থেকে তথ্য পেলে আমরা জানাব। তাদের তদন্তের স্বার্থে বিষয়গুলো না জানানো শ্রেয়।

তার বিরুদ্ধে মাদক, নারী পাচার, স্বর্ণা চোরাচালান ও হুণ্ডির কারবারের মতো অভিযোগ ছিল। গণমাধ্যমের ধারণা অনুযায়ী তাকে হুন্ডি ও স্বর্ণা চোরাচালানকারীরা হত্যা করতে পারে— এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। বিষয়টি নিয়ে এখনই মন্তব্য করার সময় হয়নি। যথা সময়ে আমরা এটা পরিষ্কার করব।

ভারতে চিকিৎসা করতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ কলকাতার নিউটাউন থেকে উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। এই ঘটনায় ২ জনকে আটকও করা হয়েছে। এ খবর নিশ্চিত করেছে কলকাতা পুলিশ।

আনোয়ারুল আজিম ১৯৬৮ সালের ৩ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার মধুগঞ্জ বাজার এলাকায়। পেশায় ব্যবসায়ী আনোয়ারুল আজিম আওয়ামী লীগের কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক।

ঝিনাইদহ-৪ আসন থেকে ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালে পরপর তিনবার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন তিনি।

Check Also

হাইকোর্টের নির্দেশে অসন্তোষ, আপিল করবেন শিক্ষামন্ত্রী

দাবদাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের এমন আদেশের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x