Sunday , 19 May 2024
শিরোনাম

জনতা ব্যাংকের ২টি নতুন স্কিম চালু

সব শ্রেণি-পেশার গ্রাহকদের কথা বিবেচনা করে আমানতের আকর্ষণীয় ২টি নতুন স্কিম চালু করেছে জনতা ব্যাংক।

সোমবার জনতা ব্যাংকের এমডি এন্ড সিইও মো. আব্দুল জব্বার ‘জনতা ব্যাংক স্মার্ট একাউন্ট’ এবং ‘জেবি আমার সঞ্চয় আমার মুনাফা স্কীম’ এই দুটি স্কিম উদ্বোধন করেন।

এ সময় ব্যাংকের ডিএমডি ও সিএফও মো. নুরুল আলম, প্রধান কার্যালয়ের আইসিটিডি জিএম মো. নুরুল ইসলাম মজুমদার, ট্রেজারি ও ফরেন ট্রেড ডিভিশনের জিএম মিজানুর রহমান, বিডিএম ও ল’ ডিভিশনের জিএম প্রতিভা রানী সরকার ও জনতা ভবন কর্পোরেট শাখার জিএম মো. আশরাফুল আলমসহ ঊর্ধ্বতন নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জনতা ব্যাংক কর্তৃপক্ষ জানায়, দুই হাজার টাকা প্রাথমিকভাবে জমা করে জনতা ব্যাংক স্মার্ট একাউন্টে হিসাব খোলা যায়। এ হিসাবে যে কোনো দিন যে কোনো পরিমণ টাকা জমা করা যাবে। কোন মাসে টাকা জমা না হলেও একাউন্ট বন্ধ হয়ে যাওয়া বা মুনাফা কর্তনের ঝুঁকি নেই। প্রতি তিন মাস পর মুনাফার হিসাবায়ন করা হয়। এ হিসাবে সাধারণ এফডিআর হারের চেয়েও অধিক হারে মুনাফা দেয়া হয়।

এছাড়া অন্য স্কিমে গ্রাহকরা এক লাখ বা এর গুণিতক যে কোন পরিমাণ টাকা জমা রেখে প্রতি মাসে নির্দিষ্ট হারে মুনাফা উত্তোলন করতে পারবেন। তিন বছর মেয়াদে এক লাখ টাকা বিনিয়োগে প্রতি মাসে ৬৬৭ টাকা এবং পাঁচ বছর মেয়াদে এক লাখ টাকা বিনিয়োগে মাস শেষে ৬৮৮ টাকা মুনাফা পাওয়া যায়। এ দুইটি স্কিমের আমানতের বিপরীতে ঋণ উত্তোলনের সুবিধা আছে। এছাড়া অনলাইনে জনতা ব্যাংকের যেকোন শাখায় বা ই-জনতা মোবাইল অ্যাপসের মাধ্যমে ঘরে বসেই টাকা জমা করা যায়। এসব হিসাবের ত্রৈমাসিক হিসাব বিবরণী বিনা খরচে গ্রাহককে দেয়া হবে। সূত্র: বাসস।

Check Also

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি

দেশের সরকারি-বেসরকারি প্রায় ৩০টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) যুক্তরাষ্ট্রে যাচ্ছেন। সরকারি-বেসরকারি ব্যাংকের এমডিদের সঙ্গে বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x