Thursday , 9 May 2024
শিরোনাম

বৃষ্টির আভাস, বাড়বে কুয়াশা

দক্ষিণ বঙ্গোপসাগরে এখন মৌসুমের স্বাভাবিক লঘুচাপটি অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত অবস্থায় আছে। এ পরিস্থিতিতে আগামী ৭২ ঘণ্টায় দেশের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে এ সময় ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগরে দু’এক জায়গায় হালকা বৃষ্টি/গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানিয়ে বলা হয়েছে, এসময় শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। তবে দেশের অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আর ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ-পরিবহন চলাচল অস্থায়ীভাবে ব্যাহত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌলভীবাজার, কুমিল্লা, ফেণী, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল এবং ভোলা জেলাসহ ঢাকা, রাজশাহী ও রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে।

এসময় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর ঢাকায় বাতাসের গতি থাকতে পারে উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ০৮-১২ কিলোমিটার। সোমবার সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৪৩ শতাংশ।

 

Check Also

ঈদের আগে তিনদিনের ঝড়-বৃষ্টির খবর জানাল আবহাওয়া অফিস

সারাদেশে কয়েক দিনের গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। এ পরিস্থিতিতে দেশের বিভিন্ন স্থানে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x