Sunday , 28 April 2024
শিরোনাম

জাতিকে নেতৃত্বশূন্য করতেই শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়: নন্দী

জাতিকে নেতৃত্বশূন্য করার লক্ষ্যেই ২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

শনিবার বিকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে মহানগর সার্বজনীন পূজা কমিটির আয়োজনে বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে সুজিত রায় এসব কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশে আজকে যে উন্নয়ন দৃশ্যমান শেখ হাসিনা কারাজীবনে সেই উন্নয়নের স্বপ্ন বুনন করেছিলেন। আজ সেই স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।

১৭ জুলাই শেখ হাসিনার কারামুক্তি দিবস। দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান জাতির পিতার কন্যা।

সেনা সমর্থিত ১/১১ এর তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ধানমন্ডির বাসভবন থেকে শেখ হাসিনা গ্রেপ্তার হন। তাকে প্রথমে ঢাকা মেট্রোপলিটন আদালতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগারে নিয়ে আটক রাখা হয়।

সুজিত রায় নন্দী বলেন, শেখ হাসিনাকে গ্রেপ্তারের মাধ্যমে সেদিন মূলত বাংলাদেশের গণতন্ত্র ও রাজনীতিকে অবরুদ্ধ করার অপচেষ্টা চালানো হয়।

প্রার্থনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, মহানগর পূজা পরিষদের সাধারণ সম্পাদক রমেন মন্ডলসহ অন্যান্য নেতারা।

Check Also

‘ঢাকার তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়’

ঢাকার বর্তমান তাপমাত্রা বিবেচনা করে সারা দেশের বিদ্যালয়ের সিদ্ধান্ত নেয়ার মানসিকতা পরিহার করার আহ্বান জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x