Saturday , 11 May 2024
শিরোনাম

জাবির ৪৩ ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের আহ্বায়ক কমিটি গঠন

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলামে রিফাত
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪৩ ব্যাচের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী উৎসব (র‍্যাগ) উদযাপনের লক্ষ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ইতিহাস বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম প্রিতম আহ্বায়ক ও পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের শিক্ষার্থী তানজিলুল ইসলাম কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

আহ্বায়ক আরিফুল ইসলাম প্রিতম বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয় জীবনের শেষ অনুষ্ঠান অর্থাৎ শিক্ষা সমাপনী উৎসব যেন বর্নিল আয়োজনে দেশীয় সংস্কৃতি অনুযায়ী খুব সুন্দর এবং সাবলীল হয় সেই বিষয়টা মাথায় রাখবো। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে যেন বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুণ্ণ থাকে সেই বিষয়ে সর্বোচ্চ সতর্ক থেকে একটি সুন্দর অনুষ্ঠান উপহার দিতে পারবো বলে আশা রাখি।’

শিক্ষা সমাপনী উৎসব কবে অনুষ্ঠিত হবে জানতে চাইলে তিনি বলেন, ফেব্রুয়ারিতে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন হওয়ার কথা রয়েছে। তাই আমরা চেষ্টা করবো জানুয়ারির মাঝেই আমাদের সমস্ত আয়োজন সম্পন্ন করতে।

কোষাধ্যক্ষ তানজিলুল ইসলাম বলেন, “প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে সংস্কৃতির রাজধানী বলা হয়। ৪৩ ব্যাচের একজন প্রতিনিধি হিসেবে শিক্ষা সমাপনী উৎসবে কাজ করতে পারা আমার জন্য অত্যন্ত আনন্দের। আমাদের ব্যাচের সকল বন্ধুদের শিক্ষা সমাপনী উৎসবে একত্রিত করাটাই প্রধান লক্ষ্য থাকবে। তাছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাপনী উৎসবের আলাদা সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে। এখানে ধারাবাহিকভাবে বিভিন্ন সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে শিক্ষা সমাপনী উৎসবের মূল আয়োজনের দিকে এগিয়ে যাই আমরা। আমাদের ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব দেশীয় সংস্কৃতিকে প্রাধান্য দিয়ে সুন্দর, সুশৃঙ্খল ও সৃজনশীল আয়োজনের মধ্য দিয়ে অন্য সব ব্যাচকে ছাড়িয়ে সর্বমহলে প্রশংসিত হবে তাই চাই। সেক্ষেত্রে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবারের সবার সহযোগিতা এবং সুপরামর্শ প্রত্যাশী।”

Check Also

বাংলাদেশ বিমানের যাত্রী সেবার আরেক সাফল্যের গল্প- ইতালি রিজিওনাল ম্যানেজার জনাব আবদুল্লাহ আল-হোসেন

মালিক মনজুর রোম ইতালি ঘটনার শুরুটা ইতালির নিজস্ব সময় ১১:২০ মিনিটে, ফিউমিসিনো এয়ারপোর্ট থেকে এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x