Tuesday , 30 April 2024
শিরোনাম

ঝিনাইদহে আগুনে পুড়ল ৩০ বিঘা পানবরজ

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে অগ্নিকাণ্ডে অন্তত ৩০ বিঘা জমির পানবরজ পুড়ে গেছে। সোমবার (১০ এপ্রিল) দুপুরে উপজেলার বরিশখালী-শ্রীরামপুর গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঝিনাইদহ ও হরিণাকুণ্ডু ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানান, দুপুরে ওই মাঠের রফিকুল লস্করের পানবরজে হঠাৎ আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে তা আশপাশের পানবরজে ছড়িয়ে পড়ে। আগুনের খবর পেয়ে ঝিনাইদহ ও হরিণাকুণ্ডু ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে পুড়ে যায় ওই মাঠের ২২ জন কৃষকের প্রায় ৩০ বিঘা জমির পানবরজ।

কৃষক মারফ আলী জানান, মাঠে কাজ করার সময় হঠাৎ পানের বরজে আগুন দেখতে পান। কিছুক্ষণের মধ্যে এই আগুন পার্শ্ববর্তী পান বরজে ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে প্রায় ৩০ বিঘা পান বরজ পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

হরিণাকুণ্ডু ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা জামাল উদ্দিন জানান, বিড়ি বা সিগারেটের আগুন থেকে এই অগ্নিকাণ্ড ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x