Friday , 26 April 2024
শিরোনাম

টিপু-প্রীতি হত্যা: অস্ত্রসহ যুবলীগ নেতা আটক

রাজধানীর শাহজাহানপুরে প্রকাশ্যে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও শিক্ষার্থী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে আরফান উল্লাহ দামাল নামে এক যুবলীগ নেতাকে অস্ত্রসহ আটক করেছে ডিবি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) রিফাত মোহাম্মদ শামীম বলেন, টিপু হত্যার আগে দামালসহ বেশ কয়েকজন কমলাপুর রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের পেছনে রূপালী সমাজ উন্নয়ন সংস্থায় একটা গোপন বৈঠক করে। দামাল স্থানীয় যুবলীগ নেতা হিসেবে পরিচিত।

ওই বৈঠকে যারা উপস্থিত ছিলেন তাদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান ডিবির এই কর্মকর্তা।

আরফান উল্লাহ দামালের নামে মতিঝিল থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। আজ আদালতে তুলে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হবে। এছাড়া তার কাছ থেকে উদ্ধার হওয়া অস্ত্রটিও পরীক্ষা করা হবে বলে জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৪ মার্চ রাতে শাহজাহানপুরের আমতলা এলাকায় অস্ত্রধারীর গুলিতে নিহত হন টিপু ও তার মাইক্রোবাসের পাশে রিকশায় থাকা কলেজছাত্রী প্রীতি।

এ ঘটনায় টিপুর স্ত্রী ওয়ার্ড কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি শাহজাহানপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন।

হত্যাকাণ্ডের তিন দিনের মাথায় ২৭ মার্চ বগুড়া থেকে মাসুম মোহাম্মদ আকাশ নামে একজনকে গ্রেপ্তারের কথা জানায় গোয়েন্দা পুলিশ।

টিপু ও প্রীতি হত্যার পরের দিন ময়নাতদন্ত শেষে সুরতহাল প্রতিবেদন প্রকাশ করে পুলিশ। এতে বলা হয়, টিপুর শরীরে গুলির ১৩টি ক্ষতচিহ্ন আর প্রীতির শরীরে দুটি ক্ষতচিহ্ন পাওয়া গেছে।

পূর্বপশ্চিম

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x