Friday , 26 April 2024
শিরোনাম

টুইটারের সিইও হলেন ইলন মাস্ক

সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন সংস্থাটির নতুন মালিক এবং ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। এর মাধ্যমে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ওপর নিজের নিয়ন্ত্রণ আরও দৃঢ় করলেন তিনি।

এ ছাড়া রকেট কোম্পানি স্পেসএক্সসহ তিনটি প্রতিষ্ঠানও চালান মাস্ক। গত সপ্তাহে টুইটারের আগের প্রধান নির্বাহী পরাগ আগরওয়াল এবং কোম্পানির অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের বরখাস্ত করা হয়েছে।

এর আগে পরিকল্পিত পদক্ষেপের ইঙ্গিত হিসেবে নিজের টুইটার বায়োতে ‘চিফ টুইট’ লেখেন মাস্ক।

সোমবার মাস্ক কতদিন সিইও থাকতে পারেন বা অন্য কাউকে নিয়োগ করতে পারেন, সে বিষয়ে কিছু জানায়নি টুইটার।

এদিন মাস্ক আরও জানান, অধিগ্রহণের ফলে পরিচালনা পর্ষদ ভেঙে দিয়ে তিনি এখন টুইটারের একমাত্র পরিচালক।

মাস্ক বলেন, যারা আগে টুইটারের পরিচালক ছিলেন, তারা এখন আর পরিচালক নন। তারা হলেন— ব্রেট টেলর, পরাগ আগরওয়াল, ওমিদ কোর্ডেস্তানি, ডেভিড রোজেনব্ল্যাট, মার্থা লেন ফক্স, প্যাট্রিক পিচেট, এগন ডারবান, ফেই-ফেই লি এবং মিমি আলেমায়েহো।

এর কিছুক্ষণ পরে মাস্ক টুইট করে জানান, বোর্ড ভেঙে দেওয়ার পদক্ষেপ ‘শুধু সাময়িক’। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

গত সপ্তাহে মাস্কের ৪৪ বিলিয়ন ডলারে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি অধিগ্রহণ করার মাধ্যমে কয়েক মাসের দীর্ঘ জটিলতা শেষ হয়েছে। সূত্র: রয়টার্স

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x