Thursday , 2 May 2024
শিরোনাম

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পরিবারের সদস্যদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছানোর পর আজ সোমবার (৪ জুলাই) দুপুর পৌনে ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এসময় শেখ হাসিনার সাথে তার ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল সহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে আ সোমবার সকাল ৮টার দিকে গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ৮টা ৪৮ মিনিটে মাওয়া টোল প্লাজায় পদ্মা সেতুর টোল দিয়ে ওঠেন সেতুতে। ব্রিজের মাঝামাঝি গিয়ে সন্তানদের নিয়ে কিছু সময় পার করেন। সকাল ৯টা ১৫ মিনিটের দিকে তিনি জাজিরা প্রান্তে গিয়ে সেখানকার ফলকের সামনে কিছু সময় অতিবাহিত করেন। পদ্মা সেতু উদ্বোধনের ৯ দিন পর সড়কপথে এটিই ছিল তার প্রথম পারিবারিক সফর। এরপর বেলা ১১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসে পৌঁছেন।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে পুরো এলাকাজুড়ে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। টুঙ্গিপাড়ায় বেশ কয়েকটি কর্মসূচীতে অংশ নিয়ে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্থানগুলো ঘুরে দেখবেন তিনি।

জানা গেছে, প্রধানমন্ত্রী এ সফরে পরিবারের সদস্যদের নিয়ে পাটগাতীতে মধুমতি নদীতে নির্মিত বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ঘাটলা পরিদর্শন করবেন। সেখান থেকে পরিবারের সদস্যদের নিয়ে নৌকাভ্রমণের কথা রয়েছে বলে। বিকেলে তিনি ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x