Friday , 26 April 2024
শিরোনাম

ডুমুরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

খুলনা প্রতিনিধি: ১৯৭১ সালের ১৭ এপ্রিল কুষ্টিয়া জেলার তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন-সার্বভৌম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছিল । প্রিয় স্বদেশ ভূমি থেকে পাকিস্তানী হানাদার বাহিনীদের বিতাড়িত করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু ঘোষিত ও নির্দেশিত পথে মুক্তিযুদ্ধের বিজয় অর্জনের লক্ষ্যে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ সরকার গঠন করা হয়। সেদিন থেকে এই স্থানটি মুজিবনগর নামে পরিচিতি লাভ করে। মুজিবনগর সরকারের সফল নেতৃত্বে দীর্ঘ ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমাদের এই বাংলাদেশ স্বাধীন হয়।

রবিবার ‌(১৭ এপ্রিল) সকাল‌ ১১টায় উপজেলা শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে করেন । সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ডুমুরিয়া উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল ইসলাম মানিক, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফিরোজ আহমেদ, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ আবুবকর সিদ্দিক, আই,সি,টি অফিসার মোঃ শাহাদাত হোসেন, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আতিকুর রহমান (জুয়েল), মহিলা বিষয়ক কর্মকর্তা রিনা মজুমদার,‌ বাংলাদেশ আওয়ামী লীগ ডুমুরিয়া উপজেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহনেওয়াজ হোসেন জোয়ার্দার, দারিদ্র্য বিমোচন অফিসার প্রতাপ চন্দ্র দাস প্রমুখ।

অনুষ্ঠানটি সার্বিক সঞ্চালনা করেন ডুমুরিয়া উপজেলা কৃষি অফিসার ও কৃষিবিদ মোঃ মোছাদ্দেক হোসেন।

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x