Friday , 26 April 2024
শিরোনাম

ঢাকা পৌঁছেছে ভারতীয় ক্রিকেট দল

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ঢাকা পৌঁছেছে ভারতীয় ক্রিকেট দল। ২০১৫ সালের পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এটাই ভারতীয় ক্রিকেট দলের প্রথম বাংলাদেশ সফর।
মুম্বাই থেকে একটি ফ্লাইটে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে বাংলাদেশে পৌঁছায় টিম ইন্ডিয়া।
রোহিত শর্মার নেতৃত্বে সফরে সফরে তিনটি ওয়ানডেও দু’টি টেস্ট খেলবে ভারত।
বাংলাদেশ সফরে দুই ফরম্যাটের জন্য শক্তিশালী দল গঠন করেছে ভারত। তবে পিঠের ইনজুরির দুই সিরিজের দলের নেই পেসার জনপ্রিত বুমরাহ।
২০১৫ সালে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজে ওয়ানডেতে বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল ভারত। যা ছিল বাংলাদেশের কাছে ভারতের প্রথম ওয়ানডে সিরিজ হার। বৃষ্টিতে দুই দলের একমাত্র টেস্টটি ড্র হয়।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।
একই ভেন্যুতে ৭ ডিসেম্বর হবে দ্বিতীয় এবং ১০ ডিসেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।
১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে প্রথম ম্যাচ দিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে বাংলাদেশ ও ভারত। ২২ ডিসেম্বর থেকে ঢাকা সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে দু’দল।
ভারতের ওয়ানডে দল : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার ও যশ ঢুল।
ভারতের টেস্ট দল : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শারদুল ঠাকুর, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।

 

Check Also

বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান শেখ হাসিনা প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থাইল্যান্ডকে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাই-টেক পার্কে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশের হাসপাতাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x