Thursday , 2 May 2024
শিরোনাম

ঢাকেশ্বরী মন্দিরের ২০০ ভরি স্বর্ণ চুরি: তিন আসামির ৮ বছর করে কারাদণ্ড

এক যুগের বেশি সময় আগে জাতীয় ঢাকেশ্বরী মন্দির থেকে ২০০ ভরি স্বর্ণসহ টাকা চুরির মামলায় তিন আসামিকে পৃথক দুই ধারায় চার বছর করে ৮ বছর কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মনির হোসেন, গরীব উল্লাহ ওরফে আসলাম এবং মনিরুল। কারাদণ্ডের পাশাপাশি আসামিদের চার হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো চার মাস কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। রায়ের সময় তিন আসামি পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে সাজা ও গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান রায়ের বরাতে বলেন, দুই ধারার সাজা একত্রে চলবে। সেক্ষেত্রে দণ্ডপ্রাপ্তদের চার বছর কারাভোগ করতে হবে। বলে আদেশে উল্লেখ করেন বিচারক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের ৮ জানুয়ারি রাতে ঢাকেশ্বরী মন্দিরে দুর্ধর্ষ চুরি হয়। এসময় মন্দিরে থাকা ২০০ ভরি স্বর্ণ, নগদ চার লাখ ৬০ হাজার টাকা এবং কয়েক ভরি রূপা চুরি হয়। ঘটনার পরদিন রাজধানীর চকবাজার থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন ঢাকা মহানগর পূজা উদযাপন কমিটির তৎকালীন সভাপতি বীরেশ চন্দ্র সাহা। তদন্ত শেষে ২০১২ সালের ৩০ এপ্রিল ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে ডিবি। ২০১৩ সালে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। বিচার চলাকালে আদালত ২৩ সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করে।

Check Also

হাইকোর্টের নির্দেশে অসন্তোষ, আপিল করবেন শিক্ষামন্ত্রী

দাবদাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের এমন আদেশের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x