Thursday , 2 May 2024
শিরোনাম

তাহিরপুরে ১০’হাজার কেজি চোরাই কয়লাসহ ২টি নৌকা আটক

সুনামগঞ্জ প্রতিনিধি:

বিনা শুল্কে সীমান্তের ওপার থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা ১০হাজার কেজি ভারতীয় কয়লা পাচারের সময়,স্থানীয় লোকজন ও গণমাধ্যম কর্মীদের নজরদারিতে থাকা চোরাই কয়লা বোঝাই দুটি নৌকা আটক করে তাহিরপুর থানা পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় চোরাই কয়লা পরিবহণকারী শ্রমিকরা।

আজ( ১৮সেপ্টেম্বর) রবিবার ভোররাতে ভারতীয় চোরাই কয়লা বোঝাই করে,টাঙ্গুয়ার হাওর দিয়ে পাচারের সময় স্থানীয় গণমাধ্যমকর্মীদের তথ্যের ভিত্তিতে,তাহিরপুর থানা অফিসার ইন-চার্জ (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন এর নির্দেশে,এস,আই সাইদুর রহমান এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওর ওয়াচ-টাওয়ার সংলগ্ন এলাকা হতে চোরাই কয়লাসহ দুটি নৌকা আটক করে পুলিশ।

স্থানীয়দের তথ্যমতে জানাযায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়ছড়া ও চারাগাঁও শুল্ক ষ্টেশন এলাকাকে ব্যবহার করে একদল চোরাকারবারি ক্ষমতাসীন দলের প্রভাব কাটিয়ে দীর্ঘদিন ধরেই ভারত হতে চোরাচালানের মাধ্যমে বিনা শুল্কে কয়লার চালান সীমান্তের ওপার থেকে এপারে নিয়ে এসে,ভূয়া চালানপত্র ও মিনিপাসের মাধ্যমে পার্শ্ববর্তী উপজেলা মধ্যনগর ও কলমাকান্দাসহ দেশের বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে। মাঝেমধ্যে চোরাই কয়লা পরিবহণকারী শ্রমিকরা আটক হলেও,কয়লা চোরাচালানের মুলহোতারা ধরাছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে।

এব্যাপারে তাহিরপুর থানার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন নিশ্চিত করে জানান। ১০ মেট্রিকটন কয়লা সহ একটি খোসা স্টিলবডি ও একটি কাঠবডি নৌকা আমরা জব্দ করেছি এবং এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
তিনি আরও জানান,সীমান্তে চোরা চালান রোধে আমাদের যা করা প্রয়োজন আমরা তাই করবো এবং চোরাচালানিদের চিহ্নিত করে দ্রুত আওতায় আনা হবে।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x