Monday , 6 May 2024
শিরোনাম

ত্রিশালে গৃহহীন ২৫ পরিবারে প্রধানমন্ত্রীর উপহারে ইউএনওর সাংবাদিকদের সাথে মতবিনিময়

আনোয়ার সাদত জাহাঙ্গীর,ময়মনসিংহঃ ময়মনসিংহের ত্রিশালে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে ২৫জন ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর।
রবিবার (২৪ এপ্রিল) দুপুর ১২.৩০ ঘটিকায় উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার জানান,৩য় পর্যায়ে ঈদ উপহার হিসেবে আগামী ২৬ এপ্রিল সারা দেশে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উল্লেখ্য যে ত্রিশাল উপজেলায়  ১ম পর্যায় ৫০টি, ২য় পর্যায় ৪০টি ও ৩য় পর্যায় ২৫ টি ঘর দেওয়া হয়েছে।
এর মধ্যে  ৩য় পর্যায়ে মোক্ষপুর ইউনিয়নে  ১৩ জন ও কানিহারী ইউনিয়নে  ১২ জনসহ মোট ২৫ টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রত্যাকটি ঘরে বিদুৎ,রাস্তা, স্যানেটারি,পানিসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ সহ প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর প্রকল্পের আওতায় ময়মনসিংহের ত্রিশালে ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে স্বপ্নের ঠিকানা।তাদের মাঝে আনোয়ারা বেগম ও পেলেন নতুন স্বপ্নের ঠিকানা।দশ বছর আগের স্বামীকে হারিয়েছেন ৭০ বছর বয়সী আনোয়ারা বেগম।অন্যের বাড়িতে রাত্রিযাপন করে ক্ষুধার তাড়নায় সারাদিন মানুষের দ্বারে দ্বারে তিনি ঘুরে বেড়াতেন।দিনমজুর স্বামী রেখে যাননি কোন সম্বল।আর তাই মানবেতর জীবন যাপন করতেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে আশ্রয়ন প্রকল্পের তৃতীয় পর্যায়ের অধীনে ত্রিশাল উপজেলার ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার তালিকাভুক্ত হয়। মোক্ষপুর ও কানিহারী ইউনিয়নের ২৫ ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমি ও গৃহ নির্মাণ কার্যক্রম শুরু হয় চলতি বছরের জানুয়ারিতে।সরেজমিন প্রকল্প ঘুরে কথা হয় ঝাড়ুদার হাজেরা খাতুন , দিনমজুরের স্ত্রী রমিজা,ভিক্ষুক আনোয়ারা সহ অনেকের সাথে। জীবন সংগ্রামে কতটা অসহায় ও মানবেতর জীবনযাপন করছেন তাদের বর্ণনাও ছিল দুর্বিষহ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উপহার তাদের জীবনে এসেছে নতুন দিগন্ত। নতুন ঘর পেয়ে খুশিতে আত্মহারা তারা। নতুন ঘর পেয়ে সবাই খুশিতে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
সোমবার দুপুরে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আখতারুজ্জামান মোক্ষপুর ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন পরিবারের১৩ টি নতুন ঘর পরিদর্শন করেন।
তিনি জানান,উপজেলার মোক্ষপুর ইউনিয়নের ১৩ জন এবং কানিহারী ইউনিয়ন এ ১২ জনসহ মোট ২৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে কাবুলিয়াত নামজারি সহ জমি ও গৃহ বুঝিয়ে দেওয়া হয়েছে।
আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় ত্রিশালের এই ২৫ টি ঘর উদ্বোধন করবেন।

Check Also

টিভিএন২৪ টিভির সিনিয়র সাংবাদিক ও বিশেষ প্রতিনিধি শামীম আহমদ আমেরিকা থেকে কাতার আগমন উপলক্ষে মত বিনিময়ের আয়োজন করেছে বঙ্গবন্ধু পরিষদ কাতার কেন্দ্রীয় কমিটি৷

টিভিএন ২৪ টিভি কাতার প্রতিনিধি ই এম আকাশের পরিচালনায় অনুষ্ঠানের সভাপতি করেন বঙ্গবন্ধু পরিষদ কাতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x