Friday , 3 May 2024
শিরোনাম

ত্রিশাল পৌর বিএনপির সম্মেলন,ডাঃ লিটন,আমিন গ্রুপ মুখোমুখি,অস্তিত্বের সম্মুখীন জেলা বিএনপি’র আহবায়ক

ময়মনসিংহ প্রতিনিধিঃ
ত্রিশাল পৌর বিএনপির সম্মেলনে দুই দুইবার বিএনপি মনোনীত পৌর মেয়র প্রার্থী ত্রিশাল পৌরসভার সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুর রশিদের সন্তান ত্রিশাল থানা বিএনপি’র যুগ্ন আহবায়ক আতাউর রহমান শামীমের ছোট ভাই আমিনুল ইসলাম আমিন সরকার প্রার্থী হওয়ায় জেলা বিএনপি’র আহবায়ক ডাক্তার মাহবুবুর রহমান লিটনের সমর্থকদের মধ্যে চিন্তার ভাব এসে গেছে।আমিন এর জনপ্রিয়তার কাছে ডাক্তার লিটনের প্রার্থী নগণ্য।ইতিমধ্যেই জেলা বিএনপি’র আহবায়ক ডাঃ মাহবুবুর রহমান লিটন আমিনুল ইসলাম আমিন সরকার কে বিভিন্ন লোভ দেখিয়ে এবং থানা বিএনপি’র যুগ্ন আহবায়ক বড় ভাইকে দিয়ে পারিবারিকভাবে চাপ দিয়েও তাকে প্রার্থী হওয়া থেকে বিরত রাখতে পারছেন না।তাকে পরাজিত করার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করেও কাজ হচ্ছে না। একাধিক বার সম্মেলনের তারিখ পিছিয়েছেন এবং ভোটার তালিকা নিয়ে কৌশল অবলম্বন করছেন।১১,২১,৩১ কাউন্সিলরদের নিয়ে সম্মেলন করার চেষ্টা করছেন।ডাক্তার মাহবুবুর রহমান লিটন সাহেবের বাসা দলীয় কার্যালয়ে পরিণত করে নেতাকর্মীদের বাসায় এনে আপ্পায়ন এবং ওয়াদা করেও কাজ হচ্ছে না।আমিন সরকারের পৌর মেয়র নির্বাচনে যারা বিরোধীতা করেছেন তাদেরকে ভোটার করেও ফলাফল আসবেনা বলে মনে করছেন।দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ৭১ জন কাউন্সিলার দিয়ে প্রকাশ্যে নির্বাচনের জন্য বলছেন।তারেক রহমানের এ সিদ্ধান্ত কার্যকর হলে ডাঃ মাহবুবুর রহমান লিটনের রাজনৈতিক ভবিষ্যত অন্ধকার।
ত্রিশাল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন ও তার ছেলে ময়মনসিংহ (দঃ) যুবদলের অন্যতম সহ-সভাপতি,থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জুুুয়েলের জনপ্রিয়তায় থানা বিএনপির সম্মেলনে ডাঃ লিটন বা তার প্রার্থীর পরাজয় অনেকটাই নিশ্চিত।
ত্রিশাল পৌর বিএনপি সম্মেলন ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে পদ পদবি নিয়ে দৌড় ঝাপ। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অল্ল কয়েকের দিনের মধ্যে দীর্ঘদিন পরে হতে যাচ্ছে সম্মেলন। চলছে পুরো পৌর তথা উপজেলা,জেলা জুড়ে পক্ষে বিপক্ষে আলোচনা,সমালোচনা। কে হতে পারে বা কে দায়িত্ব পেলে সুদীর্ঘ সময় ধরে ঝিমিয়ে থাকা উপজেলা শহরের এলাকার প্রাণকেন্দ্রে মূল দলটি আবারও ঘুরে দাঁড়াতে পারবে।এ নিয়ে চলছে একাদিক নেতাদের লবিং গ্রুপিং।তবে দলীয় সাধারণ সমর্থকরা মনে করছেন সম্মেলনে স্বচ্ছ ভোটিং হলে তৃণমূল পর্যায়ের বৃহৎ অংশ কর্মীবান্ধব নেতাকেই বেছে নিবেন।
আসন্ন ত্রিশাল পৌর বিএনপির সম্মেলনে জনপ্রিয় উদিয়মান তরুন নেতা আমিনুল ইসলাম আমিন সরকার তৃনমুল পর্যায়ের নেতাকর্মীদের বৃহৎ অংশের আলোচনায় সভাপতি হিসেবে এগিয়ে রয়েছেন।
ত্রিশালের রাজনৈতিক অঙ্গনে তিনি একজন বিনয়ী,ন্যায়পরায়ণ ও সাদা মনের মানুষ। দলকে সু-সংগঠিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।তিনি একজন ত্যাগী রাজনৈতিক ব্যাক্তিত্ব সম্ভ্রান্ত পরিবারের ছেলে। সর্বজন শ্রদ্ধেয় ত্রিশাল পৌর সভার সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুর রশিদের সুযোগ্য সন্তান।
দল তথা সাধারণ মানুষের মধ্যে তার জনপ্রিয়তার ব্যাপকতা ও আস্থা রয়েছে বলেই পৌর বিএনপির অভিভাবক,সভাপতি হিসেবে চায় স্থানীয় তৃনমুল পর্যায়ের নেতা কর্মীরা। প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি থেকেছেন সামনের সারিতে। কর্মী বান্ধব এ নেতা বিগত দিনে দিয়েছেন সফল নেতৃত্ব।
দল ও সাধারণ জনগণের অধিকার রক্ষায় তিনি একজন নিবেদিত প্রাণ। জনবান্ধব এবং পরীক্ষিত ও লড়াকু সৈনিক। প্রচলিত রাজনৈতিক ধারায় ভিন্ন এক ব্যাক্তি আজ অবধি লোভ লালসার স্রোতে গা ভাসাননি। তৃণমুল নেতাকর্মীদের সঙ্গে থেকে এখনও সাধারণ মানুষকে ঘিরেই পারিবারিক আদর্শ আঁকড়ে ধরে রেখেছেন তিনি সর্বসাধারণের ভালোবাসা পেতে।
এখন দেখার বিষয় জয়ী হবে কে?কূটকৌশল না জনমত।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x