Friday , 3 May 2024
শিরোনাম

দলকে সেমিতে তুললেও দুঃসংবাদ পেলেন মার্টিনেজ

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে যারা সব থেকে বেশি অবদান রেখেছেন, তাদের মধ্যে অন্যতম হচ্ছেন— এমিলিয়ানো মার্টিনেজ। ২০২২ সালের বিশ্বকাপে তিনি গোলপোস্টের সামনে চীনের প্রাচীর হয়েই ছিলেন। বাজপাখিখ্যাত এই গোলরক্ষক ফাইনালে ফ্রান্সের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত সব সেভ করেন। এমনকি টাইব্রেকারেও ফরাসিদের নেওয়া শট ঠেকিয়ে দেন তিনি।

এর পর কদিন আগে উয়েফা ইউরোপা কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালে ফরাসি ক্লাব লিলের বিপক্ষে ম্যাচে টাইব্রেকারে জোড়া শট ঠেকিয়ে অ্যাস্টন ভিলাকে সেমিফাইনালে তুলতে বড় ভূমিকা পালন করেন তিনি।

তবে দলকে সেমিফাইনালে তুললেও দুঃসংবাদ পেয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক। সেমিফাইনালে অ্যাস্টন ভিলা মুখোমুখি হবে গ্রিসের ক্লাব অলিম্পিয়াকোসের বিপক্ষে। তবে আগামী ২ মে হতে যাওয়া ম্যাচের প্রথম লেগে মার্টিনেজ খেলতে পারবেন না।

কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনালে দুই লেগ মিলিয়ে তিনটি হলুদ কার্ড দেখেছেন মার্টিনেজ। এ জন্য তাকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা।

লিলের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে দুবার হলুদ কার্ড দেখেন মার্টিনেজ। কিন্তু এক ম্যাচে দুবার হলুদ কার্ড দেখলেও ম্যাচটি খেলতে পেরেছেন তিনি। কেননা, উয়েফার নিয়মানুযায়ী এক ম্যাচে একবার হলুদ কার্ড দেখলেও তা টাইব্রেকারের সময় দেখা হলুদ কার্ডের সঙ্গে যোগ হয় না। লিলের বিপক্ষে ম্যাচে মার্টিনেজ প্রথম হলুদ কার্ড দেখেন ম্যাচের ৩৯ মিনিটে।

এর পর তিনি দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ম্যাচের টাইব্রেকারের সময়। এ কারণেই দুই হলুদ কার্ড দেখলেও টাইব্রেকারে তিনিই ছিলেন অ্যাস্টন ভিলার গোলরক্ষক, আর দুর্দান্ত দুটি সেভ করে জয়ের নায়কও তিনিই।

Check Also

ফ্রেঞ্চ লিগের চ্যাম্পিয়ন পিএসজি

ঘরের মাঠে লা হাভরের বিপক্ষে জিতলেই অফিশিয়ালি লিগ চ্যাম্পিয়ন নিশ্চিত হতো পিএসজির। কিন্তু ৩-৩ গোলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x