Wednesday , 1 May 2024
শিরোনাম

দশ দিন পর সাফ শিরোপা হাতে পেল বাংলাদেশের মেয়েরা

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের নাটকীয় ফাইনালের টস কাণ্ডের পর বাংলাদেশ ও ভারত যুগ্ম চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্ট শেষে ৯ ফেব্রুয়ারি ভারত চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে বাংলাদেশ ছাড়ে। অবশেষে দশ দিন পর আজ চ্যাম্পিয়ন ট্রফি, মেডেল বুঝে পেয়েছে স্বাগতিক বাংলাদেশের মেয়েরা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের সামনের মাঠে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশকে ট্রফি তুলে দেয়া হয়। পাশাপাশি টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন বাংলাদেশ দলের উঠতি ফরোয়ার্ড সাগরিকা।

এর আগে গত ৮ এপ্রিল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল আসরের ফাইনাল। যেখানে ঘটেছিল তুলকালাম কাণ্ড। নির্ধারিত সময়ে ১-১ সমতার পর টাইব্রেকারেও ১১-১১ ব্যবধানে শেষ হয়েছিল বাংলাদেশ-ভারত ম্যাচ।

ফাইনালে ম্যাচ কমিশনারের টসকাণ্ডের জন্য টুর্নামেন্টের পুরস্কার প্রদান অনুষ্ঠানও বিঘ্নিত হয়েছিল। এই টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন বাংলাদেশের ফরোয়ার্ড সাগরিকা।

টুর্নামেন্টে ৪টি করে গোল করেন তিনজন। সেরা খেলোয়াড়ের পুরস্কার সাগরিকা এককভাবে পেলেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারে তার সঙ্গী ভারতের দুই ফুটবলার পুজা ও শিবানি দেবি। তারাও সমান চারটি করে গোল করেছেন।

নেপালের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচে জোড়া গোল করেছিলেন সাগরিকা। এরপর রাউন্ড রবিন লিগে ভারতকে ১-০ ব্যবধানে হারানো ম্যাচে জয়সূচক গোলটিও করেন তিনি।

Check Also

ফ্রেঞ্চ লিগের চ্যাম্পিয়ন পিএসজি

ঘরের মাঠে লা হাভরের বিপক্ষে জিতলেই অফিশিয়ালি লিগ চ্যাম্পিয়ন নিশ্চিত হতো পিএসজির। কিন্তু ৩-৩ গোলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x