Friday , 3 May 2024
শিরোনাম

দেওয়ানগঞ্জে ৫টি বিদ্যালয়ে ‘অক্সিজেন বন্ধু পরিবারের গাছ বিতরণ’

জিহাদ আহমেদ ,জামালপুর জেলা প্রতিনিধি:

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় পাঁচটি বিদ্যালয়ে ৩০০ গাছ বিতরণ করেছে ‘অক্সিজেন বন্ধু পরিবার’।

মঙ্গলবার দুপুরে ইসলামিক জ্ঞানের আলো উন্মুক্ত পাঠাগারের আয়োজনে বাহাদুরাবাদ ইউনিয়নের পাঁচটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এসব গাছ বিতরণ করা হয়।

জানা যায়, মালয়েশীয়া প্রবাসী জহুরুল ইসলাম জাহিদের উদ্যোগে প্রতিষ্ঠিত ‘অক্সিজেন বন্ধু পরিবার’ নামক সামাজিক সংগঠন বাহাদুরাবাদ ইউনিয়নে বিভিন্ন ধরনের সমাজসেবামূলক কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় সম্প্রতি স্কুলের মেধাবি শিক্ষার্থীদের মাঝে গাছ বিতরণের উদ্যোগ নেয় সংগঠনটি। এ কাজে সংশ্লিষ্ট এলাকাবাসী সহযোগিতা করেন বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, অক্সিজেন বন্ধু পরিবার খুবই ভালো কাজ করছে। তাদের তরফ থেকে স্কুলের ছাত্রদেরকে তালগাছ, নারকেল গাছ, কৃষ্ণচূড়াসহ অসংখ্য ফলজ, বনজ ও ভেষজ গাছ বিতরণ করা হয়েছে। ছাত্র-ছাত্রীরা এতে উৎসাহ পাবে ও ভবিষ্যতে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠবে।

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে গাছ বিতরণ করা হয় সেগুলো হচ্ছে, পূর্ব সরদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, শেখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পোল্যাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাহাদুরাবাদ উচ্চ বিদ্যালয়।

এ সময় উপস্থিত ছিলেন বাহাদুরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি তারেক মাহমুদ, পূর্ব সর্দার পাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ডা: মোহাম্মদ আলী, একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল হক, শেখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সাইফুল ইসলাম, পোল্যাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেসুর রহমান, বাহাদুরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কামরুন নাহার, বাহাদুরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ আলী বিএসসি ও জ্ঞানের আলো পাঠাগারের পরিচালক হাফেজ নাহিদ হাসান প্রমুখ।

Check Also

ফরিদগঞ্জ ভাইস-চেয়ারম্যান প্রার্থী সাবেক ছাত্রনেতা আকবর হোসেন মনির।

স্টাফ রিপোর্টার: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন সাবেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x